বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন পিসিবি সভাপতি

২৬ আগস্ট, ২০২৪

পাকিস্তানের মাটিতে, পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জিতেছে বাংলাদেশ। আজ রোববার বিকেলে রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশ ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। এমন এক ঐতিহাসিক জয়ের পর প্রশংসায় ভাসছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে প্রশংসা করতে কার্পণ্য করেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি মহসিন নাকভি। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স’এ তিনি বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে লিখেন, ‘বাংলাদেশ ক্রিকটে দল অসাধারণ খেলেছে। পুরো ম্যাচে তারা প্রভাব রেখে খেলেছে। এটা তাদের ঐতিহাসিক জয়। এই প্রথম তারা পাকিস্তানের বিপক্ষে জয় পেলো। তাদেরকে প্রাণঢালা অভিনন্দন।’

তিনি আরও লিখেন, ‘দুঃখজনকভাবে পাকিস্তান দল তাদের প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি। ইনশাল্লাহ সবুজ রঙের জার্সিধারীরা পরবর্তী ম্যাচে ঘুরে দাঁড়াবে।’

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তান আগে ব্যাট করে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে মুশফিকুর রহিমের ১৯১, সাদমান ইসলামের ৯১, মেহেদী হাসান মিরাজের ৭৭, লিটন দাসের ৫৬ ও মুমিনুল হকের ৫০ রানের ইনিংসে ভর করে ১৬৭.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৫৬৫ রান করে বাংলাদেশ।

এরপর পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের বোলিং ঘূর্ণিতে ৫৫.৫ ওভারে মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায়। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৩০ রান। সেটা ৬.৩ ওভারে বিনা উইকটে হারিয়েই তুলে ফেলে বাংলাদেশ। আর নিশ্চিত করে ১০ উইকেটের ব্যবধানের বড় জয়।