ইতিহাস গড়ে রিয়ালকে জেতালেন এনড্রিক

২৬ আগস্ট, ২০২৪

ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার এনড্রিককে নিয়ে গত কিছু দিনে কম আলোচনা হয়নি। সেই আলোচিত ফুটবলারকে দলে ভিড়িয়ে যে কোনো ভুল করেনি রিয়াল সেটা নিজের প্রথম ম্যাচেই জানান দিয়েছেন এনড্রিক। রিয়ালের জার্সিতে প্রথমবার খেলতে নেমেই ইতিহাসে নাম লেখিয়ে ফেলেছেন এই ১৮ বছর ৩৫ দিন বয়সী ফুটবলার। তার গোলেই রিয়াল ভ্যালাডোলিডের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে রিয়াল।

রিয়ালের জার্সিতে ম্যাচের শেষ দিকে নেমে ১০ মিনিটের মাথায় প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন এনড্রিক। ম্যাচের ইনজুরি টাইমের ৬ মিনিটের মাথায় দিয়াজের বাড়ানো বল দারুণ দক্ষতায় নিজের নিয়ন্ত্রণে নিয়ে জালে জড়িয়েছেন এই ফুটবলার। আর তাতেই তিনি হয়ে গেছেন ইতিহাসের অংশ।

লা লিগার ইতিহাসে রিয়ালের সবচেয়ে কম বয়সি বিদেশি ফুটবলার হিসেবে গোল করেছেন এনড্রিক। একবিংশ শতাব্দীতে লা লিগা অভিষেকে লস ব্লাঙ্কোসদের সর্বকনিষ্ঠ গোলদাতাও এখন তিনি।

এদিন এনড্রিকের গোলের আগে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচে কিছুটা চাপেই ছিল রিয়াল। কেননা আগের ম্যাচে জয় পায়নি দলটি। এ ম্যাচে তাই জয়টা বড্ড জরুরি হয়ে পড়েছিল তাদের জন্য। এমন ম্যাচে নিরাশ করেননি রিয়াল ফুটবলাররা। ম্যাচের প্রথমার্ধে গোল না পেলেও ৫০ মিনিটে ভালভাদ্রের গোলে ম্যাচে লিড নেয় রিয়াল। সেই গোলের পর ৮৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দিয়াজ। এরপর ভ্যালাডোলিডের কফিনে শেষ পেরেক ঠুকেন এমবাপ্পের বদলি হিসেবে নামা এনড্রিক।