শহীদ ফয়সাল আহমেদ শান্তর কবরে বিড়ি শ্রমিক ফেডারেশনের শ্রদ্ধা নিবেদন

২৬ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামে পুলিশের গুলিতে নিহত ফয়সাল আহমেদ শান্তর কবর জিয়ারত করেছেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন। সোমবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ বরিশালে শহীদ ফয়সাল আহমেদ শান্তর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

ফয়সাল আহমেদ শান্ত বরিশাল জেলার বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নের মানিককাঠি গ্রামের বাসিন্দা জাকির হোসেনের ছেলে।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ শান্তর কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন বিড়ি শ্রমিকরা। এসময় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে ফয়সাল আহমেদ শান্তর পরিবারের সদস্য ও স্বজনদের সঙ্গে দেখা করেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ। বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে শহীদ ফয়সাল আহমেদ শান্তর পরিবারকে নগদ আর্থিক সহযোগীতা প্রদান করা হয়।

এ সময় বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিন উদ্দিন বিএসসি, সাধারণ সম্পাদক হারিক হোসেন, সহ-সভাপতি নাজিম উদ্দিন, সহ-সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক আবুল হাসনাত লাভলুসহ বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিহত ফয়সাল আহমেদ শান্ত চট্টগ্রামের বাকলিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে সেখানকার এমইসি কলেজে হিসাব বিজ্ঞান বিভাগে প্রথম বর্ষে ভর্তি হন। গত ১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলন চলাকালে চট্টগ্রামে পুলিশের গুলিতে নিহত ফয়সাল আহমেদ। পরদিন ১৭ জুলাই তাকে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।