বানভাসিদের পাশে দাঁড়াতে মনির খানের উদ্যোগ

২৬ আগস্ট, ২০২৪

দেশের ভয়াবহ বন্যায় সাধ্যমতো মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেন কণ্ঠশিল্পী মনির খান। এবারের বন্যা শুরু হওয়ার পর থেকেই অসহায় মানুষের জন্য কাজ করতে উদ্যোগ নিয়েছেন তিনি। বন্যা দুর্গতদের জন্য স্যালাইন সংগ্রহ করেছেন এই শিল্পী।

মনির খান জানিয়েছিলেন, আমার ফেসবুক ফলোয়াররা এরই মধ্যে দুর্গত এলাকায় কাজ শুরু করেছেন। আমি আমার মতো করে প্রস্তুতি নিচ্ছি বন্যাকবলিত এলাকায় নিজে গিয়ে মানুষকে সহায়তা করতে।

মনির খান আরও বলেন, আমি একটি ওষুধ কোম্পানিকে ফোন করেছিলাম। সেখান থেকে ২০ কার্টুন খাবার স্যালাইন পাঠিয়েছে তারা। সেগুলো নিয়ে আমি এ সপ্তাহের মধ্যে নোয়াখালীর দুর্গত এলাকায় যাব। পাশাপাশি ফেসবুক লাইভ করার পর দেশ-বিদেশ থেকে আমার অনুরাগীরা বিভিন্ন মাধ্যমে অর্থ সহায়তা পাঠিয়েছেন। সেগুলোর সঙ্গে আমার অর্থ যোগ করে জরুরি পণ্যসামগ্রী নিয়ে মানুষের হাতে পৌঁছে দেব।

এর আগে ১৯৯৮ সালের বন্যায় বানভাসি মানুষকে সাহায্য করতে একটি কনসার্টের আয়োজন করেছিলেন ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। সেসময় গান করেছিলেন বেশ কয়েকজন জনপ্রিয় কণ্ঠশিল্পী। সেই দলে ছিলেন মনির খানও। সেই সময়ের স্মৃতিচারণ করে তিনি বলেন, সেই কনসার্টটিতে ব্যাপক সাড়া পেয়েছিলাম। এটি বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছিল। আয়োজনে মূল পরিকল্পনাকারী ছিলেন বাচ্চু ভাই (আইয়ুব বাচ্চু)। এ কনসার্টটি থেকে অর্থ সংগ্রহ করা হয়েছিল, তা সরকারি ফান্ডে জমা দেয়া হয়েছিল।