ভারতে অনুপ্রবেশকালে বিজিবির হাতে আটক ৪

২৭ আগস্ট, ২০২৪

ভারতে অনুপ্রবেশের সময় চারজন বাংলাদেশি নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।সোমবার (২৬ আগস্ট) দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার দানাজপুর সীমান্ত থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা তিনটি মোটরসাইকেলসহ দুটি মোবাইল উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিদের নাম জীবন রায়, শুভ রায়, হরিদাস চন্দ্র ও পদন চন্দ্র রায় বলে জানা গেছে। তাদের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

দানাজপুর বিওপি ক্যাম্পের ইনচার্জ হাবিলদার রেজাউল জানান, দুপুরে দানাজপুর সীমান্তের ৩৪০ এর ৩ এস পিলার এলাকা দিয়ে প্রায় ১০০ মানুষ অবৈধভাবে ভারতে যাবার জন্য সমবেত হয়। খবর পেয়ে বিজিবি তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে পালানোর সময় ঘটনার মূল হোতাসহ চারজকে আটক করে বিজিবি। এ সময় তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়। পরে তাদের দানাজপুর ক্যাম্পে আনা হয়। সন্ধ্যায় আটক চারজনের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় মামলা করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

দিনাজপুর ৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহসান উল ইসলাম পিএসসি জানান, অবৈধভাবে ভারতে যাওয়ার জন্য শতাধিক লোকের সমবেত হওয়ার খবর পেয়ে অভিযান চালায় বিজিবি। এ সময় তিনটি মোটরসাইকেলসহ চারজনকে আটক করা হয়