প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজনের সব অর্থ ত্রাণ তহবিলে দেবে বিএনপি

২৮ আগস্ট, ২০২৪

এবারের প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজনের সব অর্থ বন্যাকবলিত মানুষের সাহায্যে ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।বুধবার (২৮ আগস্ট) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘দেশে স্মরণকালের ভয়াবহ বন্যায় এ পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। উজান থেকে বাঁধ খুলে দিলে বন্যার পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। যা আগে থেকে ভারত কোনো সতর্ক বার্তা দেয়নি আমাদেরকে।’

মির্জা ফখরুল বলেন, ‘আগামী ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্য ৬দিনের কর্মসূচি ছিল। সেই কর্মসূচিতে ব্যয়ের অর্থ বন্যাকবলিত মানুষের সাহায্যে ত্রাণ তহবিলে দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই প্রতিষ্ঠা বার্ষিকী আয়োজনের সব টাকা ত্রাণ তহবিলে দেওয়া হবে।’

এদিকে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর জানিয়েছেন, অনেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আগ্রহ দেখাচ্ছেন। সরকার তাদের এই মহতি আগ্রহকে স্বাগত জানায়।

উপ-প্রেস সচিব বলেন, এই তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণকাজে ব্যয় করা হয়। প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে। হিসাবের নাম: ‘প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল’, ব্যাংক: সোনালী ব্যাংক কর্পোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয়, হিসাব নম্বর: ০১০৭৩৩৩০০৪০৯৩।

তিনি বলেন, এছাড়াও যারা ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সহায়তা (চেক/পে-অর্ডার/ব্যাংক ড্রাফ্‌ট এর মাধ্যমে) প্রদান করতে চান প্রধান উপদেষ্টার পক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা সরকারী ছুটি ব্যতীত প্রতিদিন বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে উপদেষ্টার কার্যালয়ে এই সহায়তা গ্রহণ করবেন।

যারা ত্রাণ তহবিলে সহায়তা (চেক/পে-অর্ডার/ব্যাংক ড্রাফ্‌ট এর মাধ্যমে) প্রদান করতে ইচ্ছুক তাদেরকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অঞ্জন চন্দ্র পাল (মোবা: ০১৭১৮-০৬৬৭২৫)/ সিনিয়ার সহকারী সচিব জনাব শরিফুল ইসলাম (মোবা: ০১৮১৯২৮১২০৮) এর সাথে যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে।