জন্মদিনে ফারহানকে যে কথা বললেন মনিরা মিঠু

২৮ আগস্ট, ২০২৪

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহানের জন্মদিন আজ। এই দিনে নানাভাবেই শুভেচ্ছায় সিক্ত হন তিনি। ভক্তরা সেই ক্ষণের শুরু থেকেই অভিনন্দন বার্তায় ভাসায় তাকে সামাজিক মাধ্যমে। সহকর্মীরাও নানা বার্তায় ফারহানকে জানান ভালোবাসা।

আজ জন্মদিনে তেমনি আদরমাখা শুভেচ্ছা পেলেন মাতৃতুল্য অভিনেত্রী মনিরা মিঠুর কাছ থেকে। মিঠু ফেসবুকে এক শুভেচ্ছাবার্তায় ফারহানকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘অনেক মানুষের শেষ ভরসা তুমি।’

সেই পোস্টে তিনি আরও লেখেন, ‘টুক টুক করে এতোটা পথ পাড়ি দিলে। কত মানুষ যে বিপদে তোমার দারস্থ হয়, তুমিও ১ সেকেন্ড জীবনের হিসেব না কষে বিপদগ্রস্ত মানুষকে দুইহাত খুলে সাহায্য করো। আমি তো নিজের চোখেই দেখেছি। নিজের মায়ের স্বপ্ন পূরণ করেছো রাজকুমারের মতো। সবচেয়ে শান্তি লাগে যে, তোমার মুখে কারোর গীবত শুনিনি এতো বছরে।

তোমার চোখে কখনও হিংসা, ঘৃণা দেখিনি। কখনও ক্লান্ত হয়ে যেও না। অনেক মানুষের শেষ ভরসা তুমি। শুভ জন্মদিন ফারহান।’

মুশফিক আর ফারহান একজন রেডিও জকি ছিলেন। এরপর নাম লেখান ছোটপর্দার অভিনয়ে। দিনে দিনে তিনি হয়ে উঠেছেন নির্মাতা-প্রযোজকদের আস্থার প্রতীক। সাবলীল অভিনয় দিয়ে দর্শক হৃদয়ে হয়ে উঠেছেন জনপ্রিয় তারকা। ফারহানের নাটক মানেই ইউটিউবে লাখ লাখ ভিউ।

২০১৬ সালে পরিচালক বান্নাহ’র হাত ধরে নাটকে আসা মুশফিক আর ফারহান এখন ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। নাটকের ব্যস্ততা আর দর্শকদের ভালোবাসায় উড়ছেন তিনি।

অভিনয় জীবনে বলিউডের নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং বাংলাদেশের আফরান নিশোকে অনুসরণ করেন ফারহান। অভিনয়ের পাশাপাশি তিনি লেখালেখিও করেন। অমর একুশে বই মেলায় ফারহানের ‘লিসেনার ডায়েরি’ নামে একটি বই প্রকাশ হয়েছে।