জামালপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে শপিং সেন্টার পুড়ে ছাই

২৮ আগস্ট, ২০২৪

জামালপুরের মাদারগঞ্জ পৌর এলাকার বালিজুড়ী বাজারে বিলাসী শপিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।  

পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের কর্মীরা প্রায় চার ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দিবাগত রাত ১২টার সময় বালিজুড়ী বাজারের রিফাত তালুকদার মার্কেটের দু’তলায় রূপসী সমবায় সমিতির ৬ জনের মালিকানাধীন তৈরি পোশাক, পাদুকা, কসমেট্রিক্স দোকান বিলাসী শপিং সেন্টারে আগুন লাগে।

সংবাদ পেয়ে মাদারগঞ্জ, জামালপুর ও মেলান্দহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা প্রায় চার ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগেই দুই হাজার ২ শত স্কয়ার ফুটের ওই দোকানে সমস্ত তৈরি পোশাক ও অন্যান্ন মালামালসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে।  

অগ্নিকান্ডের বিষয়ে মাদারগঞ্জ ফায়ার স্টেশনের ওয়্যার হাউস ইন্সপেক্টর মো. দেলোয়ার হোসেন বলেন, তদন্ত সাপেক্ষে অগ্নিকাণ্ডে ক্ষতি, উদ্ধারসহ বিভিন্ন বিষয়ে বলা যাবে।

বিলাসী শপিং সেন্টারের দু’জন পার্টনার প্রভাষক মোহাম্মদ আলী ও মোঃ আব্দুল্লাহ দাবি করেন, আনুমানিক ২২শ স্কয়ার ফুটের ওই দোকান ৮টি এসিসহ ডেকোরেশনের জন্য প্রায় দেড় লাখ টাকা খরচ হয়েছে।সবকিছু মিলিয়ে তাদের আনুমানিক প্রায় চার কোটি টাকার ক্ষতি হয়েছে।  

মার্কেটের মালিক মাসুম তালুকদার জানান, তিনি রাত সাড়ে বারো টায় খবর পেয়ে বাজারে আসেন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় চর ঘণ্টা পর্যন্ত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। কীভাবে আগুন লেগেছে তা তিনি বলতে পারছেন না।