ফ্রি’তে দেখা যাবে ওসি হারুনের ‘মহানগর’

২৮ আগস্ট, ২০২৪

ঢাকা মহানগরে ঘটে যাওয়া এক গল্প নিয়ে নির্মিত হয় ওয়েব সিরিজ ‘মহানগর’। যেখানে অভিনয় করেন দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। ওসি হারুনের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দেন তিনি। 

২০২১ সালে হালের আলোচিত নির্মাতা আশফাক নিপুণ নির্মিত এই ওয়েব সিরিজটি সে সময়ে ব্যাপক আলোড়নের সৃষ্টি করে দেশজুড়ে। হইচই-তে মুক্তিপ্রাপ্ত ‘মহানগর’ টাকা খরচ করেই দেখতে হয়েছে দর্শকদের। 

তবে দর্শকদের জন্য সুখবর হচ্ছে সিরিজটির প্রথম সিজন আগামী ৩০ আগস্ট থেকে দেখা যাবে একদম ফ্রি-তে। হইচই অ্যাপ ডাউনলোড করলেই দেখা যাবে এটি। লাগবে না কোনও সাবস্ক্রিপশন, লাগবে না রেজিস্ট্রেশন। নিশ্চিত করেছে হইচই বাংলাদেশ কর্তৃপক্ষ।

এ বিষয়ে পরিচালক আশফাক নিপুণ বলেন, ‘‘মহানগর নির্মাণের সময় ভাবিনি যে সিরিজটি মানুষ এতো পছন্দ করবে। ওয়েব সিরিজটি দুই বাংলাতেই ব্যাপক জনপ্রিয় হয়েছিল। কিন্তু এটি নির্মাণের পর আমাকে বেশ সমস্যাতেও পড়তে হয়। যেই বিষয়টি নিয়ে আমি কখনও মিডিয়াতে কথা বলিনি। সে সব ব্যাপার নিয়ে আলাপ করা যাবে অন্য কোনও সময়। তবে আনন্দের ব্যাপার হলো, যে কেউ যে কোনও স্থান থেকে ‘মহানগর’ দেখতে পারবেন ফ্রি।’’

অভিনেতা মোশাররফ করিম বলেন, ‘‘মহানগর’ মুক্তির পর থেকেই সাধারণ মানুষের যে রেসপন্স ও ভালোবাসা পেয়েছি তা অবিশ্বাস্য। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে বাস্তবে সবখানে প্রশংসা পেয়েছি কাজটার জন্য। এখনও দর্শক ওসি হারুনকে দেখতে চায়। আপাতত, ৩০ আগস্ট থেকে মহানগর প্রথম সিজন হইচইতে দেখা যাচ্ছে একদম ফ্রি।’

‘মহানগর’-এর প্রথম সিজনে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন মোস্তাফিজুর নূর ইমরান, জাকিয়া বারী মম, শ্যামল মাওলা, খাইরুল বাসার প্রমুখ।