বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটার

২৯ আগস্ট, ২০২৪

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগের জনপ্রিয়তা বিশ্ব জুড়ে থাকলেও এখন পর্যন্ত সেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন কেবল সাকিব আল হাসান। এবার সম্ভাবনা জেগেছে সেই তালিকায় নতুন কারও যোগ হওয়ার। গত আসরের ড্রাফটে ছিলেন বাংলাদেশের ৩ ক্রিকেটার। নিলামে ডাক পাননি কেউ। এবার অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি লিগ বিগ ব্যাশের আসরের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের ১০ ক্রিকেটার।

আগামী সপ্তাহের ড্রাফট অনুষ্ঠানকে সামনে রেখে বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়া ছেলেদের ও মেয়েদের লিগ মিলিয়ে ৫৯৩ জন খেলোয়াড়ের বিশাল এক তালিকা প্রকাশ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের বেশ কয়েকজন শীর্ষ তারকাই এবার বিগ ব্যাশে খেলার জন্য নাম দিয়েছেন।

ছেলেদের বিগ ব্যাশে বাংলাদেশীদের মধ্যে ড্রাফট তালিকায় আছেন পেসার হাসান মাহমুদ ও তানজিম হাসান। আছেন স্পিনার রিশাদ হোসেন ও তাইজুল ইসলাম। ব্যাটসম্যানদের মধ্যে আছেন জাকের আলি অনিক, রনি তালুকদার, তানজিদ হাসান ও শামীম হোসেন। এ ছাড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও ড্রাফটে নাম লিখিয়েছেন। একমাত্র নারী ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছেন পেসার জাহানারা আলম।

গত মৌসুমে ড্রাফটে নাম উঠেছিল তাইজুল, জাহানারা ও রিপন মণ্ডলের। তারা কেউই দলভূক্ত হতে পারেননি। একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশে খেলার অভিজ্ঞতা আছে শুধু সাকিব আল হাসানের। আগামী ১ সেপ্টেম্বর হবে পুরুষ ও নারী দলের প্লেয়ার্স ড্রাফট।