ভুল চিকিৎসায় প্রাণ হারাল ৯ মাস বয়সী শিশু

২৯ আগস্ট, ২০২৪

মাথার টিউমার অপারেশনের সময় ভুল চিকিৎসায় আসিফ হোসেন নামে ৯ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় চিকিৎসককে অবরুদ্ধ করে সেনাবাহিনীর সদস্যসহ পুলিশকে খবর দেয় স্থানীয়রা।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে নাটোর শহরের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশুটি আসিফ রাজশাহীর পুঠিয়া থানার দমদমা গ্রামের আসাদুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শিশু আসিফের মাথায় একটি টিউমার হয়। বিষয়টি নিয়ে শিশুটির বাবা আসাদুল পল্লী চিকিৎসক হাবিবুর রহমান হাবিবের সঙ্গে পরামর্শ করে। আসাদুলকে পল্লী চিকিৎসক হাবিব অপারেশন করার পরামর্শ দিয়ে তার বাচ্চাকে নিয়ে ফার্মেসিতে আসতে বলেন। পল্লী চিকিৎসকের কথামতো সকালে রেনু ফার্মেসীতে আসেন শিশুটির বাবা-মা ও স্বজনরা। পরে দুপুরে শিশু আসিফের মাথার টিউমার অপারেশন করেন হাবিব।

এ সময় তার ভুল অপারেশনে শিশুটি মারা গেলে হাবিব শিশুটির বাবা মাকে জানান অপারেশনের পর শিশুটি ঘুমাচ্ছে। এ সময় চিকিৎসক হাবিবের কথা এলোমেলো মনে হলে শিশু আসিফের স্বজনরা চিৎকার চেচামেচি করতে থাকে। এ সময় স্থানীয়রা গিয়ে শিশুটিকে মৃত অবস্থায় দেখে সেই চিকিৎসককে অবরুদ্ধ করে সেনাবাহিনীর সদস্যসহ পুলিশকে খবর দেয়।

নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পল্লী চিকিৎসক হাবিবুর রহমান হাবিব ও তার বাবা ফার্মেসী মালিক হাছেন আলীকে আটক করে থানায় আনা হয়েছে। এ বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে বলেও জানান তিনি।