স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ ২ জনকে ফাঁসির আদেশ

২৯ আগস্ট, ২০২৪

নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের শড়াতলা গ্রামে স্ত্রী আছিয়া বেগম (২২) হত্যার দায়ে স্বামী রনি শেখ (২৬) এবং তার বন্ধু মেহেদী হাসান হৃদয় ওরফে আব্বাস ফকিরকে (২৪) ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা এ রায় ঘোষণা করেন। এ ছাড়া প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করেন।

এদিকে, অপর একটি ধারায় (২০১ ধারা) দুজনকেই সাত বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এ সময় আসামির স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। রনি শড়াতলা গ্রামের লিটন শেখ লিটুর ছেলে এবং আব্বাস একই গ্রামের জামির হোসেন ফকিরের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, পরকীয়া জের ধরে ২০২২ সালের ৪ নভেম্বর সকালে নড়াইল সদর উপজেলায় শড়াতলা গ্রামে গৃহবধূ আছিয়া বেগমকে তার স্বামী প্রথমে গলা কেটে হত্যা করে। পরে ঘরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়ে স্বামীসহ তার সহযোগী আব্বাস পালিয়ে যায়। পরে পুলিশ তাদের গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। রনি শেখ সাড়ে প্রায় চার বছর আগে একই গ্রামের আছিয়া বেগমকে বিয়ে করেন। রনি একটি মোবাইল ফোন কোম্পানিতে মাঠ পর্যায়ে চাকরি করতেন।

এ ঘটনায় ৫ নভেম্বর আছিয়া খাতুনে মা রেবেকা বেগম বাদী হয়ে নড়াইল সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২৭ জনের স্বাক্ষ্যগ্রহন শেষে ঘটনা প্রমাণিত হওয়ায় আদালত এই রায় ঘোষণা করেন।