বন্যাদুর্গত পাঁচ হাজার মানুষের চিকিৎসার দায়িত্ব নিলেন কায়েস আরজু

২৯ আগস্ট, ২০২৪

বন্যা দুর্গত পাঁচ হাজার মানুষের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন চিত্রনায়ক কায়েস আরজু। স্বেচ্ছাসেবী সংগঠন ‘ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড’ এর মাধ্যমে দুর্গতদের পাশে দাঁড়াচ্ছেন তিনি।

গতকাল ২৮ আগস্ট সংগঠনটির কার্যালয়ে দুর্গতদের জন্য প্রয়োজনীয় ওষুধ কিনে জমা দেন আরজু। আগামী শুক্রবার থেকে বন্যা দুর্গতদের জন্য শুরু হচ্ছে এই ফ্রি মেডিকেল ক্যাম্প। প্রয়োজনীয় ওষুধ ও ডাক্তার নিয়ে ক্যাম্পগুলোর আয়োজন করেছে ‘ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড’।

এ প্রসঙ্গে কায়েস আরজু বলেন, বন্যার্তদের জন্য মেডিকেল ক্যাম্পের প্রয়োজনীয়তা সম্পর্কে আমি অবগত। সে কারণেই নির্ভরযোগ্য কারও সঙ্গে যুক্ত হতে চেয়েছিলাম। খোঁজ নিয়ে জানতে পারলাম ‘ওয়ার্কস ফর বেটার ওয়ার্ল্ড’ দুর্গতের জন্য মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে। অতীতে বন্যা দুর্গতদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করার অভিজ্ঞতাও রয়েছে তাদের। এটাকেই মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হিসেবে বেছে নিলাম।

তিনি বলেন, মেডিকেল সাপোর্টের বাইরেও ত্রাণ সহায়তার ব্যবস্থাও আমি করব। তবে ত্রাণ দেওয়ার মানুষ প্রচুর আছেন। দুর্গতদের চিকিৎসা সহায়তা করার মানুষ কম। সে কারণেই এটাকে বেশি গুরুত্ব দিচ্ছি।

সংগঠনটির প্রেসিডেন্ট সোহেল অটল জানান, বন্যার পানি নেমে যাওয়ার সময় দুর্গত এলাকায় পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। তখন মেডিকেল সাপোর্ট জরুরী হয়ে পড়ে। আমরা এর আগে ২০২২ সালে সিলেট-সুনামগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছি। তখন বুঝেছি, মেডিকেল সাপোর্টটা মানুষের কত জরুরী। চিত্রনায়ক কায়েস আরজু আমাদের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের সঙ্গে যুক্ত হওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।