পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ের আভাস দিলেন হাথুরু

২৯ আগস্ট, ২০২৪

পাকিস্তানের বিপক্ষে প্রথম ১৩ টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য ছিল ড্র করা। ঘরের মাঠে দলটি বরাবরই শক্তিশালী। তবে সেই পাকিস্তানকে ঠিক ঘরের মাটিতেই প্রথমবারের মতো লাল বলে হারানোর স্বাদ পেয়েছে টাইগাররা।

সিরিজের প্রথম টেস্টে ১০ উইকেটের বড় ব্যবধানে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টেও সেই ধারা অব্যাহত রাখতে চান প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ম্যাচের আগের দিন আজ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নাজমুল হোসেন শান্তদের গুরু।

হাথুরু বলেন, আমরা সবসময় আক্রমণাত্মক মানসিকতা নিয়েই খেলি। তবে কন্ডিশনের উপর ভিত্তি করে পরিকল্পনা বদলাতে হয়। প্রথম ম্যাচের মতোই আমরা প্রস্তুতি নিয়েছি। আমরা আমাদের শক্তিমত্তা ও দুর্বলতা সম্পর্কে জানি। প্রতিপক্ষের ব্যাপারেও ধারণা আছে।

এরপর তিনি বলেন, পিচ দেখতে হবে, আবহাওয়া আমলে নিতে হবে। সে অনুযায়ী আমরা নিজেদের পরিকল্পনা সাজাব। মানসিক অবস্থা অনেক উঁচুতে আছে। পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারানো এতো সহজ কাজ নয়। আমরা আশা করছি এই ম্যাচে দারুণ লড়াই হবে।

তরুণ পেসার নাহিদ রানাকে নিয়ে হাথুরু বলেন, নাহিদ রানা বেশ সম্ভাবনাময় একজন পেসার। শুধু বাংলাদেশ নয় বিশ্ব ক্রিকেটের জন্যই। সে ১৫০, ১৪০ এর বেশি গতিতে টানা বল করতে পারে। সে এখনো তরুণ, তার কাছে আমাদের প্রত্যাশা রয়েছে। এখনো তার সেরাটা আসা বাকি।