বন্যা মোকাবিলায় সশস্ত্র বাহিনীর ৩৩টি ক্যাম্প মোতায়েন রয়েছে

৩০ আগস্ট, ২০২৪

বন্যা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী উদ্ধার, ত্রাণ কার্যক্রম ও চিকিৎসা সেবা অব্যাহত রেখেছে। এর অংশ হিসেবে ক্যাম্পের সংখ্যা বাড়িয়ে বর্তমানে বন্যা কবলিত এলাকায় সেনাবাহিনীর ২৯টি, নৌবাহিনীর ৩টি এবং কোস্ট গার্ডের একটিসহ সর্বমোট ৩৩টি ক্যাম্পের মাধ্যমে উদ্ধার, চিকিৎসা সেবা এবং ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে সশস্ত্র বাহিনী।

বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে আরও বলা হয়, দেশের বিভিন্ন জেলায় বন্যাদুর্গত মানুষকে সহযোগিতা প্রদানের নিমিত্তে এলাকা ভিত্তিক বিভিন্ন সংস্থা/এনজিও’র মোবাইল নম্বরসমূহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারের কার্যক্রম গ্রহণ করেছে সশস্ত্র বাহিনী বিভাগ।

সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমগুলো দুর্গত এলাকায় বিশেষ চিকিৎসা ক্যাম্প পরিচালনা করছে এবং বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে আজ সর্বমোট ৬,৩৫৬ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। উল্লেখ্য বর্তমানে সেনাবাহিনীর ৩টি ফিল্ড হাসপাতাল ও ১৮টি মেডিকেল টিম বন্যাদুর্গতদের চিকিৎসা সেবা প্রদানে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় (২৯ আগস্ট ২০২৪) সশস্ত্র বাহিনী কর্তৃক সর্বমোট ৫০৩ জন বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার, ৪৩,৫৫৭ প্যাকেট খাদ্য সামগ্রী এবং ১,৩৩০ জনকে রান্না করা খাবার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। একই সাথে সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ৭,৯১০ টন শিশু খাদ্য ও ১২,২৪০ লিটার পানি বিতরণ করা হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সশস্ত্র বাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে