হত্যা মামলাসহ পৃথক মামলায় নেত্রকোনায় দুইজনের সাজা

৩০ আগস্ট, ২০২৪

নেত্রকোনায় পৃথক দুটি মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেছেন আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ এ এফ এম মারুফ চৌধুরী। স্ত্রী হত্যার দায়ে দুর্গাপুর উপজেলার লক্ষিপুর বারোমারি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মো. মমতাজ (৪৮) ও মাদক ব্যবসায়ী পূর্বধলা উপজেলার জালশুকা গ্রামের ছমেদ আলীর ছেলে কামাল হোসেন (৩২) কে এই সাজা প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুরে এক জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন বিচারক। দুজনকে বিশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। আদালত সূত্রে প্রাপ্ত মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, দায়রা মামলা নং ০১/২০২০ ও দুর্গাপুর থানার মামলা নং ২৪(৪) ২০১৯, জি আর নং ৮০(২) ২০১৯ এ আসামি মো. মমতাজ স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নিজের স্ত্রীকে লোমহর্ষক হত্যার বর্ণনা দেন। ঢাকার পল্লবির বাসা থেকে স্ত্রীকে জমি লিখে দেয়ার কথা বলে দুর্গাপুর নিয়ে আসেন। সেখানে প্রথমবার হত্যার চেষ্টা করলেও বেঁচে গেলে দ্বিতীয়বারের চেষ্টায় ভিকটিমকে হত্যা করে।

সাজাপ্রাপ্ত অপর আসামি, দায়রা মামলা নং ৭২৪/২০১৮। মামলার আসামি মো. কামাল হোসেন নেত্রকোনা মডেল থানার মামলা নং ১০৫ (৬) ২০১৮, জি আর নং ৩৯৭ (২) ২০১৮ মামলায় চিহ্নিত মাদক ব্যবসায়ী হিসেবে তার বিরুদ্ধে চারটি মামলা চলমান। আসামিদ্বয়ের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় স্বাক্ষ্য প্রমাণ শেষে এই রায় দেন আদালত।