বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টে বৃষ্টির শঙ্কা

৩০ আগস্ট, ২০২৪

শুক্রবার সকাল থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট জেতায় সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। অন্যদিকে সিরিজ হারের শঙ্কায় আছে পাকিস্তান। ঘরের মাঠে সিরিজ হার এড়াতে হলে তাদের জিততেই হবে। সেক্ষেত্রে পাঁচদিনই তাদের ভালো পারফরম্যান্স করার বিকল্প নেই।

কিন্তু তাদের সেই পরিকল্পনা ভেস্তে দিতে পারে বৃষ্টি। প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও বৃষ্টির সম্ভবনা রয়েছে। বিশেষ করে প্রথম দিন।

আকু ওয়েদার অনুযায়ী, শুক্রবার রাওয়ালপিন্ডিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৫ শতাংশ। সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তার সঙ্গে বজ্রসহ বৃষ্টিপাত ঘটতে পারে। সেটার সম্ভাবনা ৫১ শতাংশ। সকাল থেকে দুপুর পর্যন্ত ১ ঘণ্টা ৫০ মিনিট বৃষ্টি হতে পারে। আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন থাকবে। ৭৪ শতাংশ আকাশ মেঘে ঢাকা থাকবে।

এদিন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। তবে অনুভূত হবে ৩২ ডিগ্রির মতো। বাতাসের গতিবেগ ঘণ্টায় ১১ কিলোমিটার থাকবে। বৃষ্টির সময় সেটি সর্বোচ্চ ২৮ কিলোমিটার বেগে বইতে পারে।

এরপর দ্বিতীয় ও তৃতীয় দিন রৌদ্রকরোজ্জ্বল থাকবে। তবে চতুর্থ ও পঞ্চম দিনে সামান্য বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শতাংশের হিসেবে সেটা ৪৩। তবে এই দুইদিনই আকাশ মেঘলা থাকবে।