ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন চমক আনলো হোয়াটসঅ্যাপ

৩০ আগস্ট, ২০২৪

বর্তমানে বিশ্বজুড়ে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট মেসেজিং এবং ভয়েস-ওভার-আইপি পরিষেবা। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পাঠ্য এবং ভয়েস বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, নথি, ব্যবহারকারীর অবস্থান এবং অন্যান্য শেয়ার করতে দেয়।

ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন থেকে জানা গেছে, হোয়াটসঅ্যাপ ইন্টারফেসে আরেকটি পরিবর্তনের পরিকল্পনা করছে। মূলত বিজনেস এবং চ্যানেলগুলোর জন্য এই নতুন ফিচার। যেখানে ভেরিফায়েড সিস্টেমের সবুজ ব্যাজটি পরিবর্তন হয়ে সেটিকে নীল চেকমার্ক দেয়া হবে।

ওয়েবিটাইনফোর এর প্রতিবেদন অনুযায়ী, মেসেজিং অ্যাপ চ্যানেল ও ব্যবসা যাচাইয়ের জন্য সবুজের পরিবর্তে নীল চেকমার্ক প্রতিস্থাপন করা হবে। এর ফলে ব্যবহারকারীর আস্থা বাড়বে।

নীল চেকমার্কের কারণে ভেরিফায়েড ব্যবসা ও চ্যানেলের সঙ্গে নিরাপদ যোগাযোগ বা যেকোনো কার্যক্রম পরিচালনা করতে পারবে। এছাড়া ব্যবহারকারীরা সহজেই ভেরিফায়েড অ্যাকাউন্টগুলো শনাক্ত করতে এবং পরিচিতি বাড়াতে পারবে।

তবে এই ফিচারটি আপাতত হোয়াটসঅ্যাপের আইওএসে দেখা যাচ্ছে। খুব শিগগির অ্যান্ড্রয়েড ভার্সনেও আসতে পারে ফিচারটি।