ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

৩১ আগস্ট, ২০২৪

গাজীপুরে কালিয়াকৈরে ২১ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ওষুধ কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন ঢাকা ও টাঙ্গাইলগামী যাত্রীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা অবরোধ তুলে নেওয়ায় চার ঘণ্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শনিবার (৩১ আগস্ট) সকাল ৬টা থেকে কালিয়াকৈরের বোর্ডঘর এলাকার স্কয়ার ফার্মাসিউটিক্যালসের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। বৈষম্যবিরোধী শ্রমিক অধিকার আন্দোলনের ব্যানারে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের শ্রমিকরা ২১ দফা দাবিতে কর্মবিরতি পালন করে আন্দোলনে অংশগ্রহণ করেন।

শ্রমিকরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না। ন্যায্য দাবির কথা তুলে ধরলেই কারখানার কর্মকর্তারা তাদের চাকরিচ্যুত করেন। আন্দোলনে কারখানার শতাধিক শ্রমিককে বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে।

গাজীপুর শিল্পপুলিশের সহকারী পুলিশ সুপার গোলাম মোর্শেদ খান সকাল সাড়ে ১০টায় জানান, বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে ওই কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন ঢাকা ও টাঙ্গাইলগামী যাত্রীরা। শ্রমিকরা অবরোধ তুলে নেওয়ায় পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।