পদত্যাগের জন্য সালাউদ্দিনকে সময় বেঁধে দিলেন ফুটবলার এবং সংগঠকরা

৩১ আগস্ট, ২০২৪

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার সরকারের পতনের পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতির পদত্যাগের দাবি ওঠে। সে সময় বাংলাদেশের ফুটবল সমর্থকদের সংগঠন ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’ সালাউদ্দিনকে পদত্যাগের আলটিমেটামও দিয়েছিল। তবে পদত্যাগের দাবি নাকচ করে দিয়ে আবারও নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

এবার কোনো সমর্থক না কাজী সালাউদ্দিনকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন সাবেক ফুটবলার ও সংগঠকরা। এ সময়ের মধ্যে তিনি পদত্যাগ না করলে তাকে ক্রীড়াঙ্গনে অবাঞ্চিত ঘোষণা করে হবে বলে হুমকি দিয়েছেন তারা।

শনিবার ( ৩১ আগস্ট) বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের ব্যানারে মতিঝিলের বাফুফে ভবনের সামনে মানববন্ধন করেন সাবেক ফুটবলার ও সংগঠকরা। সেখানেই এসব ঘোষণা দেওয়া হয়।

এই মনববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাবেক সভাপতি আবদুস সালাম, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও তারকা গোলরক্ষক আমিনুল হক, সাবেক তারকা গোলরক্ষক ছাইদ হাছান কানন, রুম্মন ওয়ালি বিন সাব্বিরসহ সাবেক ফুটবলাররা।

বিএনপি নেতা আবদুস সালাম বলেন, নির্ধারিত সময়ের মধ্যে পদত্যাগ না করলে সালাউদ্দিনকে যেখানে পাওয়া যাবে সেখানেই লাঞ্ছিত করা হবে।

এক পর্যায়ের মানববন্ধনকারীরা বাফুফে ভবনে ঢুকে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারের সঙ্গে দেখা করেন। সেখানে তাদের দাবি ও আল্টিমেটামের কথা জানিয়ে যান। এ সময় সালাউদ্দিন বাফুফে ভবনে ছিলেন না।

এ ছাড়াও বাফুফের নির্বাচন পেছানোর আহ্বান জানান সাবেক তারকা ফুটবলার ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক। ফুটবল ফেডারেশনের সংস্কারের স্বার্থে ফিফার সাথে আলোচনা করে ২৬ অক্টোবরের নির্বাচন কিছুদিন পিছিয়ে দেওয়া যায় কিনা, তার উদ্যোগ নিতে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার প্রতি আহ্বান জানান তিনি।