ম্যাচে ফিরল বাংলাদেশ, মিরাজের জোড়া আঘাত

৩১ আগস্ট, ২০২৪

মেহেদী মিরাজের জোড়া আঘাতে ম্যাচে ফিরলো বাংলাদেশ। ফিরিয়েছেন থিতু হওয়া দুই ব্যাটারকেই। শান মাসুদের পর সাইম আইয়ুব, দু'জনেই শিকার তার। দীর্ঘ অপেক্ষার পর আনন্দের উপলক্ষ পেল টাইগাররা। এই মুহূর্তে পাকিস্তানের সংগ্রহ ৩৯ ওভার শেষে ৩ উইকেটে ১৩৭ রান।

মধ্যাহ্নভোজের পরপরই পাকিস্তান অধিনায়ককে ফিরিয়ে জুটি ভাঙেন মেহেদী মিরাজ। এলবিডব্লুর ফাঁদে ফেলেছেন তাকে। ফেরার আগে ৬৯ বলে ৫৭ রান করেন শান মাসুদ। তাতে সাইম আইয়ুবের সাথে ভাঙে তার ১৫৯ বলে ১০৭ রানের জুটি।

৩৩.৩ ওভারে এসে ফিফটি করা সাইম আইয়ুবকেও সাজঘরের পথ দেখান এই স্পিনার। ১১০ বলে ৫৮ রান করে লিটন দাসের স্ট্যাম্পিংয়ের শিকার হন সাইম। থিতু হওয়া দুই ব্যাটারকে হারিয়ে খানিকটা চাপে পাকিস্তান।

এদিকে ১৪ মাস পর বিরতি ভেঙে টেস্টে ফেরা তাসকিন আহমেদ দেখান চমক। প্রথম ওভারেই বাংলাদেশকে এনে দিলেন সাফল্য। কোনো রান করার আগেই ভাঙে পাকিস্তানের উদ্বোধনী জুটি। ০ রানে ফেরেন আব্দুল্লাহ শফিক।

আগের ম্যাচে ছিলেন না তাসকিন। এই ম্যাচেও খেলা নিয়ে ছিল শঙ্কা। যদিও শরিফুল ইসলামের চোট খুলে দেয় দরজা। তাতেই নিজেকে প্রমাণ করেন তাসকিন। তবে এরপরই ঘুরে দাঁড়ায় পাকিস্তান। অধিনায়ক নিজে ধরেন ইনিংসের হাল। সাথে পান সাইম আইয়ুবকে।

দু’জনের জুটিতে ধাক্কা কাটিয়ে উল্টো বাংলাদেশকে বিপদে ফেলে দেয় পাকিস্তান। দারুণ জুটি গড়ে তুলেছেন শান মাসুদ ও সাইম আইয়ুব। দু'জনের জুটিতে মধ্যাহ্নভোজের আগে আর কোনো উইকেটের দেখা পায়নি টাইগাররা। ৯৯ রান তুলে পাকিস্তান।

 

উল্লেখ্য, সিরিজের দ্বিতীয় টেস্টে গতকাল (শুক্রবার) পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। তবে তীব্র বৃষ্টির কারণে মাঠেই আসা হয়নি ক্রিকেটারদের। প্রথম সেশনের পরেই প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

আজ (শনিবার) দ্বিতীয় দিনের খেলা শুরু করে দুই দল। যেখানে রাওয়ালপিন্ডিতে টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ।