হুন্দাই বাজারে নিয়ে এলো নতুন এই ই - কার

৩১ আগস্ট, ২০২৪

জনপ্রিয় গাড়ি সংস্থা হুন্দাই। একের পর এক গাড়ি বাজারে আনছে বাজারে। এবার নতুন একটি বৈদ্যুতিক গাড়ি বাজারে আনছে সংস্থা। পাশাপাশি নতুন মডেলের পেট্রোল ও ডিজেল ভ্যারিয়ান্টেও পিছিয়ে নেই সংস্থা। একের পর এক গাড়ি এনে চমকে দিচ্ছে হুন্দাই। এবার যে বৈদ্যুতিক গাড়ি আনছে বাজারে সেটি এক চার্জে ৯০০ কিলোমিটার মাইলেজ দিতে পারবে।

হুন্দাই মোটর সম্প্রতি একটি নতুন বৈদ্যুতিক গাড়ি বাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে। এই নতুন বৈদ্যুতিক গাড়িতে একবার চার্জ দিলেই চলবে ৯০০ কিলোমিটার। ২০৩০ সালের মধ্যে মোট ২১টি বৈদ্যুতিক গাড়ি নির্মাণ করতে চায় হুন্দাই মোটরস। এর পাশাপাশি সংস্থা চেষ্টা করছে যাতে এই সব বৈদ্যুতিক গাড়িতে ব্যবহৃত ব্যাটারির খরচ কমানো যায়।

২০২৫ সালে ভারতের বাজারে হুন্দাই নিয়ে আসবে এই বৈদ্যুতিন গাড়ি। এমন ইভি তৈরির চেষ্টা করছে হুন্দাই যাতে গ্রাহকদের কম চার্জ দিতে হয়। ইভি নির্মাণের দৌড়ে হুন্দাই পিছিয়ে থাকবে না। তবে এই নতুন ইভির কত দাম হতে চলেছে তা এখনো জানায়নি সংস্থা।

কিছুদিন আগেই একটি বৈদ্যুতিক গাড়ি আনলো হুন্দাই, যার নাম গ্র্যান্ড আইটেন নিওস। ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন দুই বিকল্পই পাওয়া যাবে চার চাকায়। গাড়ির কর্পোরেট এডিশনে বেশ কিছু নতুন ডিজাইন এলিমেন্ট রয়েছে, যেমন ১৫ ইঞ্চি স্টিল হুইল, ডুয়াল টোন কভার, ব্ল্যাক রেডিয়েটর গ্রিল, বডি কালার ডোর হ্যান্ডেল, এলইডি টেল লাইট ইত্যাদি। এক্সটিরিয়রের পাশাপাশি ইন্টিরিয়র আপডেটও করেছে সংস্থা।

সেফটির ক্ষেত্রে গাড়িতে রয়েছে ৬টি এয়ারব্যাগ, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ৩ পয়েন্ট সিট বেল্ট, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, সেন্ট্রাল ডোর লকিং ইত্যাদি ফিচার্স। যা চালক ও যাত্রীর সুরক্ষা নিশ্চিত করবে। ৭টি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে গাড়িটি। ভারতীয় বাজারে গাড়িটির দাম ভ্যারিয়েন্ট অনুযায়ী ৬ লাখ ৯৩ হাজার রুপি থেকে ৮ লাখ ২৩ হাজার রুপি পর্যন্ত।