ডিএসইতে সাপ্তাহিক দাম কমার শীর্ষে সোনালী পেপার

০১ সেপ্টেম্বর, ২০২৪

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৫ থেকে ২৯ আগস্ট) লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে পেপার ও প্রিন্টিং খাতে তালিকাভুক্ত কোম্পানি সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের শেয়ারের দাম সবচেয়ে বেশি কমেছে। বিনিয়োগকারীদের আগ্রহ কম থাকায় কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম কমার তালিকার শীর্ষে উঠে এসেছে।

শনিবার (৩১ আগস্ট) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, বিদায়ী সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৩.৮৯ শতাংশ। বিদায়ী সপ্তাহের আগের সপ্তাহে কোম্পানিটির শেয়ারের সমাপনী মূল্য ছিল ২০০.৮০ টাকা। আর বিদায়ী সপ্তাহ শেষে ফান্ডটির ইউনিটের সমাপনী মূল্য দাঁড়িয়েছে ১৭২.৯০ টাকা। এর ফলে ফান্ডটির ইউনিট ডিএসইর সাপ্তাহিক দাম কমার তালিকার শীর্ষে উঠে এসেছে।

ডিএসইতে সাপ্তাহিক দাম কমার শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- শাহজিবাজার পাওয়ারের ৯.৯২ শতাংশ, খুলনা পাওয়ার কোম্পানির ৯.৭৭ শতাংশ, ন্যাশনাল ব্যাংকের ৯.৭৬ শতাংশ, ম্যারিকোর ৯.১৯ শতাংশ, আল-হাজ্ব টেক্সটাইলের ৭.২৫ শতাংশ, জুট স্পিনার্সের ৭.২১ শতাংশ, ইসলামিক ফাইন্যান্সের ৬.৪১ শতাংশ, স্ট্যান্ডার্ড ব্যাংকের ৬.৩৩ শতাংশ ও তমিজ উদ্দিন টেক্সটাইলের ৬ শতাংশ শেয়ার দর কমেছে।