সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে মিরপুরে মানববন্ধন

০১ সেপ্টেম্বর, ২০২৪

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে মিরপুর ১০ নম্বর গোলচত্ত্বরে মিছিল ও মানববন্ধন করেছে চাকরিপ্রত্যাশীরা। রবিবার সকাল সাড়ে ১১ টায় এই মানববন্ধন শুরু হয়। এ সময় শিক্ষার্থীরা ‘আর নয় কালক্ষেপন, এবার চাই প্রজ্ঞাপন;’ ‘৩২-৩৩ বুঝিনা, ৩৫ ছাড়া মানবো না;’ ‘বয়স না মেধা, মেধা মেধা শ্লোগান’ দিতে দেখা যায়। এ সময়ে মাইকে বলা হয়, প্রত্যেকটা দাবি মানা হচ্ছে, আমাদেরটাও মানা হবে।

চাকরির বয়স ৩৫ করার দাবিতে আগামী শনিবার ৭ সেপ্টেম্বর শাহবাগ প্রজন্ম চত্ত্বরে মহাসমাবেশের ঘোষণা দেওয়া হয় মানববন্ধন থেকে। মানববন্ধনে চাকরিপ্রত্যাশীরা বলেন, সব কিছুর সংস্কার হচ্ছে। চাকরিতে প্রবেশের বয়সও আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী করতে হবে। এই আন্দোলন ১২ বছর ধরে চলছে। আমাদের বেশ কয়েকজনকে জেল খাটতে হয়েছে।

বক্তারা আরও বলেন, যারা বয়স ৩৫ চেয়েছে, তারা কি চাকরি চেয়েছে। সমন্বয়কদের বলতে চাই, আমরা সব সময় আপনাদের সঙ্গে ছিলাম। স্বৈরাচারী সরকার গেলো আমরা আমাদের দাবি পাইনি। এটা আজকের দাবি না, এটা ১২ বছর আগের আন্দোলন। ৩৫ এর দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা বাড়ি ফিরবো না।

বক্তারা বলেন, আমাদের লিখিত দাবি অন্তর্বতী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও আইন উপদেষ্টা আসিফ নজরুলকে জানানো হয়েছে। তারা আমাদের আশ্বস্ত করেছেন। আশা করছি সরকারের উপদেষ্টারা আগামী ৭ তারিখের মধ্যে আমাদের সঙ্গে বসে এর সুরাহা করবেন।