ফিলিস্তিনি যোদ্ধার হামলায় তিন ইসরায়েলি পুলিশ নিহত

০১ সেপ্টেম্বর, ২০২৪

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে এক  ফিলিস্তিনি সশস্ত্র যোদ্ধার হামলায় প্রাণ হারিয়েছেন দখলদার ইসরায়েলের তিন পুলিশ সদস্য। রোববার (১ সেপ্টেম্বর) সকালে তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, পশ্চিম তীর ও ইসরায়েলের সীমান্তবর্তী ইধানা-তার্কমিয়া জংশনের চেকপোস্টের কাছে পুলিশ সদস্যদের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনা ঘটে।

হামলাকারী ওই ফিলিস্তিনি যোদ্ধা চলন্ত গাড়ি থেকে গুলি ছোড়েন। এরপর তিনি পায়ে হেঁটে সেখান থেকে পালিয়ে যান। দখলদার ইসরায়েল জানিয়েছে, হামলাকারীকে ধরতে অভিযান চালাচ্ছে তারা।

ফিলিস্তিনি যোদ্ধার গুলিতে নিহত তিন পুলিশ সদস্যের মধ্যে দু’জন ঘটনাস্থলে মারা যান। হাসপাতালে নেওয়ার পথে অপরজনের মৃত্যু হয়।

সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, আজকের ঘটনায় নিহত এক পুলিশ সদস্যের মেয়ে গত ৭ অক্টোবর হামাসের হামলায় প্রাণ হারান। এর ১০ মাস পর তিনি নিজেও নিহত হয়েছেন।

গত সপ্তাহে ফিলিস্তিনের পশ্চিম তীরে ভয়াবহ হামলা চালায় ইসরায়েল। এতে এখন পর্যন্ত অন্তত ২০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। তাদের হত্যার প্রতিশোধ নিতেই ইসরায়েলি পুলিশ সদস্যদের লক্ষ্য করে হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত বছর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হলেও এটি গাজার মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু গত সপ্তাহে পশ্চিম তীরে হামলা চালানোর পর সেখানেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। সূত্র: টাইমস অব ইসরায়েল