সাবেক রেলমন্ত্রীর ছেলেসহ ৫৪ জনের নামে ৩ মামলা

০২ সেপ্টেম্বর, ২০২৪

রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রীর ছেলে মিতুল হাকিম, সাবেক পৌর মেয়র আব্দুল্লাহ আল মাসুদ বিশ্বাসসহ ৫৪ জন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীর নাম উল্লেখ করে পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে দ্রুত বিচার আদালত ও পাংশা আমলি আদালতে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে মামলা তিনটি দায়ের করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক মামলা তিনটি পাংশা থানার অফিসার ইনচার্জ (ওসি), জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পিবিআইকে তদন্তভার দিয়েছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন মামলার আইনজীবী অ্যাডভোকেট জাহিদ উদ্দিন মোল্লা।

মামলা ৩টির বাদী হলেন- পাংশা উপজেলা গুধিবাড়ি গ্রামের মৃত আ. করিম মোল্লার ছেলে মো. আজিজুল ইসলাম রাজা (৬৫), পাংশার মাগুরাডাঙ্গী গ্রামের নজরুল ইসলামের ছেলে সুমন খন্দকার (৪০) ও পাংশা পৌরসভার মাগুরাডাঙ্গী গ্রামের মৃত আব্দুল আজিজ খানের ছেলে মাসুদ রানা জনি (৩৬)।

জানা যায়, গুধিবাড়ি গ্রামের আ. করিম মোল্লার ছেলে আজিজুল ইসলাম রাজা বাদী হয়ে ৬ জনসহ অজ্ঞাতনামা ২০-২৫ জন, পাংশা পৌরসভার মাগুরাডাঙ্গী গ্রামের নজরুল ইসলামের ছেলে সুমন খন্দকার বাদী হয়ে সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের ছেলে মিতুল হাকিমসহ ৩১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০-২৫ জন ও একই গ্রামের আব্দুল আজিজ খানের ছেলে মাসুদ রানা জনি বাদী হয়ে ১৭ জনসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এ বিষয়ে রাজবাড়ী আদালতের অ্যাডভোকেট জাহিদ উদ্দিন মোল্লা বলেন, মাসুদ রানা জনির মামলাটি ওসি ডিবি, আজিজুল ইসলামের মামলাটি ওসি পাংশা ও সুমন খন্দকারের মামলাটি পিবিআইকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।