নাহিদের তৃতীয় শিকার শাকিল, ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান

০২ সেপ্টেম্বর, ২০২৪

রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ২৭৪ রান করার পর বাংলাদেশকে ২৬২ রানে আটকে দিয়েছিল পাকিস্তান। কিন্তু দ্বিতীয় ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিকরা। দলীয় ৮১ রানে ৬ উইকেট হারিয়েছে দ্য ম্যান ইন গ্রিনরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ৬ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৮১ রান। সালমান আঘা ০* এবং রিজওয়ান ৯ রানে ব্যাট করছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) চতুর্থ দিনের শুরুটা ভালো করেছিল তৃতীয় দিনে ২ উইকেট হারানো পাকিস্তান। তবে ৯ ওভার পরেই ছন্দ হারায় পাকিস্তান। ২০ রান করে সাইম আইয়ুব আউট হলে ২৮ রান করে তাকে সঙ্গ দেন পাক অধিনায়ক শান মাসুদ।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি বাবর আজমও। ১৮ বলে ১১ রান করে নাহিদ রানার দ্বিতীয় শিকার হন এই তারকা ব্যাটার। এতে দলীয় ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। তবে সাউদ শাকিলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন রিজওয়ান। কিন্তু ২ রান করে নাহিদ রানার তৃতীয় শিকার হন শাকিল।

এর আগে তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশের ৬ উইকেট তুলে নিয়ে প্রশংসায় ভাসছিলেন পাকিস্তানি বোলাররা। তবে লিটন ও মিরাজের বীরত্বে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ২৬ রানে ৬ উইকেট হারানো পর প্রথম ইনিংসে ২৬২ রান তোলে সফরকারীরা। এতে ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল পাকিস্তান।

কিন্তু দিনের শুরুর হতাশাটাই যেনও পাকিস্তানকে ফিরিয়ে দিলেন পেসার হাসান মাহমুদ। শেষ সময়ে পাকিস্তানের দুটি উইকেট তুলে নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। ৩ ওভার ৪ বল খেলে ২ উইকেট হারিয়ে ৯ রান তুলেছে স্বাগতিকরা। ৬ রানে অপরাজিত ছিল সাইম আইয়ুব।