কাজ থেকে বিরতি নিতে চান গায়িকা অ্যাডেল

০২ সেপ্টেম্বর, ২০২৪

ব্রিটিশ গায়িকা অ্যাডেল। আকাশচুম্বী জনপ্রিয়তা নিয়ে গান করে যাচ্ছেন তিনি। গানের জন্য যা কিছু পুরস্কার-স্বীকৃতি পাওয়া সম্ভব সবই পেয়েছেন তিনি। বলা চলে বিস্ময়ে মোড়ানো সাফল্যের ক্যারিয়ার তার। এই সুসময়ে হঠাৎ তিনি ভক্তদের দিলেন দুঃসংবাদ।

অ্যাডেল জানিয়েছেন গান থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে যাচ্ছেন। কিন্তু কেন? কারণ হিসেবে জানিয়েছেন, ক্লান্তি ভর করেছে শরীর ও মনে। বিশ্রাম নিতে চান তিনি।

শনিবার মিউনিখ কনসার্ট শেষ করে অ্যাডেল তার ভক্তদের উদ্দেশ্যে বলেন, ‘পারফর্মেন্স করে খুব বেশি আমি। তবে কমফোর্টেবল নই আমি। তিন বছর ধরে মঞ্চে গাওয়ার বিষয়টি বেশ উপভোগ করছি। এতটা লম্বা সময় ধরে কখনো আমি এভাবে মঞ্চে কাজ করিনি। তাই একটু বিশ্রাম নেবো।’

তিনি আরও বলেন, ‘যতদিন বিরতিতে থাকব আপনাদেরকে হৃদয়ে ধরে রাখব। গত তিন বছর ধরে যেসব শো করেছি, সেগুলোর কথা ভাববো। দারুণ কেটেছে সময়গুলো। আমি নিজের জন্য নতুন জীবন গড়ার পেছনে গত সাত বছর খরচ করেছি। এখন এই জীবন উপভোগ করার সময়।’

অ্যাডেলকে বিবেচনা করা হয় বিশ্বের অন্যতম ‘বেস্ট-সেলিং আর্টিস্ট’ হিসেবে। যার গানের রেকর্ড ১২০ মিলিয়ন কপির বেশি বিক্রি হয়েছে। নিজের গাওয়া গানের মাধ্যমে এই গায়িকা ক্যারিয়ারে প্রায় দেড়শটি সম্মানজনক পুরস্কার জিতেছেন। এগুলোর মধ্যে রয়েছে একটি অস্কার, ১৫টি গ্র্যামি, ৯টি ব্রিট, ১১টি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস ও ১৮টি বিলবোর্ড অ্যাওয়ার্ড অন্যতম।