ঝালকাঠিতে আমু-শাজাহানসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা

০৩ সেপ্টেম্বর, ২০২৪

ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তমরের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। এ মামলায় আরো ৬০ জনকে আসামি করা হয়েছে।

গত ৪ আগস্ট ঝালকাঠি শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলা, বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। 

সোমবার দুপুরে জেলা ছাত্রদলের সহ-সভাপতি বিজয় কুমার সরকার (কেশব সুমনা) বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। 

মামলার অন্য আসামিদের মধ্যে আছেন, ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী তালুকদার, আফজাল হোসেন রানা ও প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুন কুমার কর্মকার।

এব্যাপারে বাদী পক্ষের আইনজীবী আল মাহাবুব সুমন জানান, ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাজাহান ওমর বিরুদ্ধে একটি নালিশি অভিযোগ দায়ের করা হয়েছে। আদালত মামরাটি ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। 

সদর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, আদালতের আদেশের কপি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। কপি হাতে পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।