বন্যায় ফেনীতে প্রাণহানির সংখ্যা বেড়ে ২৮

০৩ সেপ্টেম্বর, ২০২৪

ফেনীতে ভয়াবহ বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে ১৭ জন পুরুষ, সাতজন নারী ও চারজন শিশু রয়েছে। নিহতদের মধ্যে ২০ জনের পরিচয় শনাক্ত হয়েছে, বাকি আটজনের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তার এসব তথ্য জানিয়েছেন।

স্থানীয় অন্য কয়েকটি সূত্র বলছে, বন্যায় জেলায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। জেলার বিভিন্ন স্থানে এখনো অনেকে নিখোঁজ রয়েছেন।

পুলিশের গোয়েন্দা শাখার বরাত দিয়ে জেলা প্রশাসন সূত্র জানায়, বন্যায় ফেনী সদরে সাতজন, দাগনভূঞায় তিনজন, ফুলগাজীতে সাতজন, সোনাগাজীতে ছয়জন, ছাগলনাইয়ায় তিনজন এবং পরশুরামের দুইজন নিহত হয়েছেন। তাদের মধ্যে ফেনী সদর উপজেলায় অজ্ঞাত তিনজন, সোনাগাজীতে চারজন এবং ছাগলনাইয়া উপজেলায় একজন অজ্ঞাত রয়েছেন।

এ ব্যাপারে ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তার ঢাকা পোস্টকে বলেন, বন্যায় নিহতদের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। এ বিষয়ে কার্যক্রম চলমান রয়েছে।

প্রসঙ্গত, ভারী বৃষ্টি ও ভারতের উজানের পানিতে মাত্র দেড় মাসের ব্যবধানে তিনবার বন্যার কবলে পড়েছে ফেনী। সর্বশেষ গত ১৯ আগস্ট আকস্মিক বন্যায় জেলার পরশুরাম ও ফুলগাজীতে স্মরণকালের ভয়াবহ বন্যা হয়। এ প্লাবন দ্রুত সমগ্র জেলায় ছড়িয়ে পড়ে।