রাজশাহীতে ১০ মিলিমিটার বৃষ্টি, জলাবদ্ধ সকালে পথে পথে ভোগান্তি

০৩ সেপ্টেম্বর, ২০২৪

সকাল থেকে কয়েক ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে গেছে রাজশাহীর বিভিন্ন সড়ক। প্রায় আড়াই ঘণ্টার এই বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকার রাস্তায় কোথাও জমেছে পানি। সকালে পথে নেমেই বিপত্তিতে পড়েছেন অফিসযাত্রী আর স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে ঝুম বৃষ্টি শুরু হয়েছে। কখনো থেমে থেমে, আবার অঝোরধারায় বৃষ্টি চলছে। অবিরাম চলা বৃষ্টিপাত সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঝরেছে ১০ মিলিমিটার। বৃষ্টিপাত এখনও গুঁড়ি গুঁড়ি অব্যাহত রয়েছে।

বৃষ্টি মাথায় নিয়ে কর্মজীবী এবং স্কুল কলেজগামী শিক্ষার্থীদের ছুটতে হচ্ছে নিজ নিজ গন্তব্যে। সকালে কর্মস্থল, স্কুল ও বিভিন্ন প্রয়োজনে যারা রাস্তায় বের হয়েছেন, তাদের চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে।

একজন ব্যাটারিচালিত রিকশা চালক বলেন, সকালের এই সময়টা আমাদের কাজের সময়। সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। এই বৃষ্টিতে ভিজে ভাড়া নিয়ে বিভিন্ন জায়গায় যেতে হচ্ছে। শরীরে রেইনকোট থাকলেও তাতে বৃষ্টি মানছে না। একটা ভাড়া নামিয়ে আরেকটা ভাড়া তুলতে শরীর ভিজে যাচ্ছে। আর এ সময়টা বসে থাকলে সারাদিন কাজ কম হবে। কারণ, এই সময়টাই মানুষ সকালে বের হয় বাসা থেকে। তাই বৃষ্টিতে ভিজে হলেও তাদের ভাড়া নিয়ে যেতে হচ্ছে।

একজন কলেজ শিক্ষার্থী বলেন, কলেজে একটু কাজ আছে। যেতে হবে। বৃষ্টিতে সঙ্গে ছাতা থাকলেও শরীর বা কাপড় ভিজে যায়। অটোতে একসাথে বসলেও শরীরে পানি পড়ে। বৃষ্টি উপেক্ষা করে যেতে হবে, কিছু করার নাই।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আনোয়ারা বেগম বলেন, রাজশাহীতে সকাল ৭টা ১০ মিনিটে বৃষ্টিপাত শুরু হয়েছে। সকাল সাড়ে নয়টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ১০ মিলিমিটার। বৃষ্টিপাত এখনও ঝরছে। দিনভর এমন পরিস্থিতি থাকতে পারে।

তিনি বলেন, গত এক সেপ্টেম্বর বৃষ্টি হয়েছে ৪ দশমিক ৫ মিলিমিটার। তার আগের দিন বৃষ্টিপাত হয়েছে ৫ দশমির ৪ মিলিমিটার। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (২ সেপ্টেম্বর) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়া।