ক্ষমা চেয়েও নিস্তার নেই কাঞ্চনের

০৩ সেপ্টেম্বর, ২০২৪

আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনায় উত্তাল পশ্চিমবঙ্গ। এই চরম অন্যায়ের প্রতিবাদে রাস্তায় নেমেছে সকল শ্রেণীর মানুষ। দলে দলে যোগ দিয়েছেন টলিউড তারকারা। দিন-রাত রাস্তায় মিছিল সমাবেশ করে যাচ্ছেন তারা। সেই তালিকায় নেই কাঞ্চন মল্লিক। 

উল্টো কটাক্ষ করেছেন আন্দোলনে অংশগ্রহণকারীদের। কর্মবিরতিতে যাওয়া চিকিৎসকদের খুঁচিয়ে ‘বেতন’, ‘বোনাস’ নিয়ে মন্তব্য করেন। বিষয়টি ভালোভাবে নেননি টলিউডের কেউ। ফলে মন্তব্যের পর থেকেই কাঞ্চনকে একহাত নিতে থাকেন সবাই। এত বোধদয় হয় কাঞ্চনের। তবে ক্ষমা চেয়েও পাচ্ছেন না নিস্তার।

ওই মন্তব্যের পর সমালোচিত হলে সোশ্যাল হ্যান্ডেলে এসে কাঞ্চন বলেন, “আমি যা বলেছি তার জন্য আমি অত্যন্ত লজ্জিত ও দুঃখিত। আমি কোনও সাফাই গাওয়ার জন্য আজকে এই ভিডিওটা করছি না। বিশ্বাস করুন অন্তরের অন্তঃস্থল থেকে বলছি”।

এরপরই অনির্বাণ চক্রবর্তী নিজের ফেসবুকে লেখেন, “সোনা’, তোমার বারবার ভুল হয় কেন এত? ভুল করো আর ক্ষমা চাও…একগাদা ‘বিশ্বাস করুন’ বলতে হয় বাক্যের মাঝে! শুনতেও তো বাজে লাগে!”

পরমব্রত চট্টোপাধ্যায় লিখেছেন, কাঞ্চনদা আমার খুব প্রিয় অভিনেতা এবং তাই থাকবেন। তার আজকের কথার তীব্র বিরোধিতা করছি, কিন্তু কাজের ক্ষেত্রে কাউকে কোনোরকম ‘ত্যাগ’ বা বয়কট করার পক্ষে আমি নই। তাহলে সেই সব সহকর্মীকে বয়কট করতে হয়, যারা নানা দলের হয়ে নানা কথা নানা সময়ে বলেছেন বা নানান কথায় সায় দিয়েছেন। আবার বলছি, কাঞ্চনদার আজকের কথা ভয়ানক insensitive এবং অযৌক্তিক। উনি নিজে সেটা উপলব্ধি করলে সবথেকে ভালো।”