হিংসা-প্রতিশোধের রাজনীতির অবসান হওয়া উচিত : আমিরে জামায়াত

০৩ সেপ্টেম্বর, ২০২৪

হিংসা ও প্রতিশোধের রাজনীতি অবসান হওয়া উচিত বলে মন্তব্য করেছেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান। তিনি বলেন, গত ১৫ বছরে আমাদের ওপর হামলা-মামলা, নির্যাতন-নিপীড়ন হয়েছে। আমরা দল হিসেবে কারো ওপর প্রতিশোধ নেবো না। সবাইকে মাফ করে দিয়েছি। তবে কোনো ভিকটিম আইনের আশ্রয় নিতে চাইলে আমরা তাদের সহযোগিতা করব।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও একটি রেস্তোরাঁয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, গত ১৫ বছর আমরা প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে পারিনি। কেন প্রকাশ্যে আসতে পারিনি এজন্য আমরা কাউকে দায়ী করবো না। অন্যদের মন্দ চর্চার কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, জাতিকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জনগণ করুণা নয়, তাদের নায্য অধিকার চায়। বাংলাদেশকে নতুনভাবে গড়তে বিশাল মনের মানুষ দরকার।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, অতীতে সাংবাদিকদের মুখে তালা ঝুলিয়ে দেয়া হয়েছিল। তাদের কলমকে স্তব্ধ করে দেয়া হয়েছিল। স্বাধীনভাবে লিখতে পারেনি। কিন্তু এখন সবাই জাগ্রত হয়েছে। আগামী দিনে আপনাদের সহযোগিতায় আমরা কাজ করবো ইনশাআল্লাহ।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- জামায়াতে ইসলামী উত্তরে ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ সেলিম উদ্দিন, সেক্রেটারি ড. রেজাউল করিম ও প্রচার মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার।