স্মার্টফোনে সাউন্ড কমে গেছে? জানুন বাড়ানোর উপায়

০৩ সেপ্টেম্বর, ২০২৪

স্মার্টফোন পুরনো হলে সাউন্ড কমে যায়। এমন অভিযোগ অনেকেরই। কয়েকটি সহজ উপায়ে এই সমস্যার সমাধান করতে পারেন। এজন্য আপনাকে মেকানিকের কাছে যেতে হবে না। ঘরে বসেই সাউন্ড সমস্যার সমাধান করতে পারবেন। জানুন বিস্তারিত। 

প্রথমেই স্মার্টফোনের স্পিকার পরিষ্কার করুন। নিয়মিতভাবে স্মার্টফোনের স্পিকার পরিষ্কার রাখুন। তবেই ভালো পারফরম্যান্স পাবেন। স্পিকার পরিষ্কার করার জন্য কোনও নরম টুথব্রাশ অথবা স্পিকার ক্লিনার ব্যবহার করুন। কিন্তু ভুলেও কোনও তরল ব্যবহার করবেন না।

অনেক সময় ফোনের সফটওয়্যার আপডেট না থাকার কারণে এমন সমস্যা দেখা দিতে পারে তাই নোটিফিকেশন পাওয়ার পর যত দ্রুত সম্ভব ফোনের সফটওয়্যার আপডেট করুন অনেক ক্ষেত্রে এই উপায় সাউন্ডের সমস্যা মিটে যায়।

অনেক সময় ফোনে সেটিংসে সমস্যা হওয়ার কারণে আওয়াজ কমে যায়। এক্ষেত্রে ফোনের সেটিং অপশনে গিয়ে সাউন্ড এবং ভাইব্রেশন অপশনে ট্যাপ করুন। তারপর দেখুন আপনার সাউন্ড সেটিং ঠিক রয়েছে কি না।

এছাড়াও অনেক ফোনে সাউন্ড এনহান্সমেন্ট ফিচার থাকে। সাউন্ড কমে গেলে এই অপশনটি এনাবেল করে দিন। যদি এই অপশন না থাকে, তাহলে প্লে-স্টোর থেকে সাউন্ড এনহান্সমেন্ট অ্যাপ ডাউনলোড করে নিন। সমস্যার সমাধান পাবেন।