অপো নিয়ে এলো নতুন ইয়ারবাড এক চার্জে টানা ৪৩ ঘণ্টা চলবে

০৩ সেপ্টেম্বর, ২০২৪

জনপ্রিয় গ্যাজেট নির্মাতা সংস্থা অপো নিয়ে এলো নতুন ইয়ারবাড। সম্প্রতি সংস্থাটি তাদের রেনো স্মার্টফোন সিরিজের সঙ্গে অপো এনকো এয়ার ৪ ওয়্যারলেস ইয়ারবাডও লঞ্চ করেছে। সংস্থার দাবি, চার্জিং কেসসহ ইয়ারফোনগুলো ৪৩ ঘণ্টা পর্যন্ত মোট প্লেব্যাক সময় অফার করবে। যেখানে অপো এনকো এয়ার ৩ প্রো ব্যবহার করা যায় মাত্র ৩০ ঘণ্টা।

ইয়ারফোনগুলো একটি ইন-ইয়ার ডিজাইন এবং টাচ কন্ট্রোলের জন্য সমর্থন সহ গোলাকার স্টেম বৈশিষ্ট্যযুক্ত। নতুন অপো এনকো এয়ার ৪ সিলিকন কানের টিপস এবং গোলাকার কান্ডসহ একটি ইন-ইয়ার ডিজাইন খেলা করে।

ট্রু ওয়্যারলেস হেডসেটটি ১২.৪এমএম ডাইনামিক ড্রাইভার এবং ৩২ডিবি পর্যন্ত সক্রিয় নয়েজ ক্যান্সেলেশন (এএনসি) এর জন্য সমর্থন দিয়ে সজ্জিত। এটি একটি ডুয়াল-মাইক্রোফোন সিস্টেমের সঙ্গে আসে যা এআই-ব্যাকড নয়েজ কমানোর প্রস্তাব দেয়।

অপোর সর্বশেষ ট্রু ওয়্যারলেস হেডসেটটি স্থানিক সাউন্ড ইফেক্টকেও সমর্থন করে। এটি এএসি এবং এসবিসি অডিও কোডেক প্লেব্যাকের সঙ্গে ব্লুটূথ ৫.৪ সংযোগ প্রদান করে। ইয়ারফোনের ধুলো এবং স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP55 রেটিং আছে, তবে চার্জিং কেসে এই সুবিধা নেই।

অপো এনকো এয়ার ৪ চার্জিং কেস একটি ৪৪০এমএএইচ ব্যাটারি প্যাক করে, যখন প্রতিটি ইয়ারফোন একটি ৫৮এমএএইচ সেল দিয়ে সজ্জিত। এএনসি চালু থাকলে, ইয়ারফোনগুলোকে একক চার্জে ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ এবং চার্জিং কেসসহ মোট ২৮ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক সময় দিতে পারবে ।

সংস্থার দাবি, নয়েজ ক্যান্সেলেশন ফিচার বন্ধ থাকে, তখন এনকো এয়ার ৪ একক চার্জে ১২ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম এবং ৪৩ ঘণ্টা পর্যন্ত মোট ব্যাটারি লাইফ প্রদান করতে পারে। ফ্রস্ট হোয়াইট এবং স্প্রিং গ্রিন-দুটি রঙের বিকল্পে পাওয়া যাবে ইয়ারবাডটি। তবে এখন শুধু চীনা বাজারেই লঞ্চ হয়েছে এটি।