চিকিৎসকদের কর্মসূচি প্রত্যাহার, হাসপাতালগুলোতে সেবা কার্যকম শুরু

০৪ সেপ্টেম্বর, ২০২৪

চিকিৎসকদের ওপর হামলার ঘটনাকে কেন্দ্র করে চলা সব ধরনের কর্মসূচি প্রত্যাহার করার পরই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ দেশের সব সরকারি হাসপাতাল-মেডিকেল কলেজে চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়।

এর আগে, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের আবাসিক চিকিৎসক আব্দুল আহাদ।

এ সময় হাসপাতালগুলোতে স্বাস্থ্য পুলিশ মোতায়েনে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম সম্মত হয়েছেন বলে জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা। এ ছাড়া উপদেষ্টা স্বাস্থ্য সুরক্ষা আইন তৈরিতে সময় চেয়েছেন।

ঢামেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আব্দুল আহাদ বলেন, মঙ্গলবার বিকেল ৫টায় সর্বস্তরের চিকিৎসক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে চার সদস্যের একটি দল সিনিয়র স্বাস্থ্য সচিবের সাথে সাক্ষাৎ করেছে। বৈঠকে পূর্বনির্ধারিত চারটি দাবি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

এ ছাড়া স্বাস্থ্যসেবার বিভিন্ন অসঙ্গতি, যেমন ক্যাডার বৈষম্য এবং রেফারেল সিস্টেমের ব্যাপারেও আলোচনা হয়েছে বলে জানান তিনি।