বিসিবি পরিচালকের পদ থেকে পদত্যাগ দুর্জয়ের

০৪ সেপ্টেম্বর, ২০২৪

হাসিনা সরকারের পতনে দেশের রাজনৈতিক প্রেক্ষাপটেরও বড় পরিবর্তন এসেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) লেগেছে সংস্কারের ছোঁয়া। ইতিমধ্যে সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। এর মধ্যে নতুন বোর্ড সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের জায়গা নিয়েছেন সাবেক অধিনায়ক ফারুক আহমেদ।

এদিকে বিসিবির পদ থেকে সরে দাঁড়িয়েছেন কয়েকজন পরিচালক। অবশেষে নীরবতা ভেঙেছেন পাপনের নেতৃত্বধীন বোর্ডের পরিচালক নাইমুর রহমান দুর্জয়। এবার বিসিবির পরিচালক পদ থেকে পদত্যাগ করলেন  দুর্জয়। জানা যায়, গতকাল মঙ্গলবার রাতে বিসিবি পরিচালকের পদ থেকে পদত্যাগ করে ই-মেইল পাঠিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন সাবেক এই ক্রিকেটার। দায়িত্ব পালন করেছেন বিসিবির অন্যান্য বিভাগেও। তবে পদত্যাগের মাধ্যমে ক্রিকেট বোর্ডের সঙ্গে আপাতত  সম্পর্ক ছিন্ন এই ক্রিকেটারের।

এদিকে আরও অনেক পরিচালকের বিসিবিতে ফেরার সম্ভাবনা ক্ষীণ। পদত্যাগ করার গুঞ্জন আছে আ জ ম নাছির, শেখ সোহেল, ইসমাইল হায়দার মল্লিক, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মর্তুজা পাপ্পা, আহমেদ নজিব, মঞ্জুর কাদের মতো পরিচালকরা।