বিলাসবহুল হোটেলে সঙ্গীতশিল্পীর শ্লীলতাহানি, গ্রেপ্তার ২

০৪ সেপ্টেম্বর, ২০২৪

ভারতের কলকাতায় আরজি কর-কাণ্ডের আবহে যখন নগরীর সর্বত্র চলছে প্রতিবাদ-বিক্ষোভ ও আন্দোলন, তখন কলকাতারই এক বিলাসবহুল হোটেলে উঠল শ্লীলতাহানির অভিযোগ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে ওই ঘটনা ঘটেছে বাইপাসের কাছে একটি হোটেলে। যিনি অভিযোগ করেছেন তিনি একজন সঙ্গীতশিল্পী। খবর আনন্দবাজার পত্রিকার।

ঘটনাটির পর তিনি প্রথমে হোটেল কর্তৃপক্ষ এবং পরে পুলিশের সাহায্য চেয়েছিলেন। পুলিশ অভিযুক্ত দু’জনকেই গ্রেফতার করেছে।

অভিযোগকারিণী টেলিভিশনের জনপ্রিয় গানের প্রতিযোগিতার ফাইনালিস্ট ছিলেন। মঙ্গলবার তিনি ওই হোটেলে গিয়েছিলেন এক বন্ধুর জন্মদিন পালনের অনুষ্ঠানে। অভিযোগ, সেখানেই ঘটে ঘটনাটি। 

অভিযোগকারিণী জানিয়েছেন, তিনি তার বোন এবং বন্ধুদের সঙ্গে ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। হঠাৎই পঞ্চাশের আশপাশে বয়স, এমন দুই ব্যক্তি তাদের অশ্লীলভাবে স্পর্শ করতে থাকেন। এমনকি, তাদের সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টাও করেন।

অভিযোগকারিণী পুলিশকে জানিয়েছেন, অভিজাত হোটেলে ওই ধরনের অতিথির উপস্থিতিতে হতভম্ভ হয়ে যান তারা। ওই দু’জন শুধু তাদের অশালীন ভাবে স্পর্শই করছিলেন না, তাদের এক বন্ধুর স্ত্রীর সঙ্গে জোর করে নাচতেও চেয়েছিলেন। 

অনুষ্ঠানে যে নারী শিল্পী গান গাইছিলেন তাকেও বিরক্ত করেন। বার বার বাধা দেওয়া সত্ত্বেও তাদের নিরস্ত করা না গেলে বিষয়টি হোটেলের নিরাপত্তারক্ষীদের জানানো হয়। খবর দেওয়া হয় প্রগতি ময়দান থানার পুলিশকেও।

অভিযোগকারিণী পুলিশকে জানিয়েছেন, তারা ওই ঘটনার পর হোটেল কর্তৃপক্ষের কাছে ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ চাইলেও তাদের তা দেওয়া হয়নি। 

পুলিশ আসার আগেই হোটেলের নিরাপত্তারক্ষীরা দুই অভিযুক্তকে খাবারের বিল মিটিয়ে ঘটনাস্থল থেকে চলে যেতে বলেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করে এবং অভিযুক্ত দু’জনকেই গ্রেফতার করে ওই হোটেল থেকে।

পুলিশ সূত্রে খবর ওই দুই অভিযুক্তের একজনের নাম অরুণ কুমার। তার বয়স ৬০। তিনি একজন প্রবাসী ভারতীয়। থাকেন ইটালিতে। বাড়ি দিল্লির প্রীতমপুরা এলাকায়। 

দ্বিতীয় জনের নাম রিঙ্কু গুপ্তা। তার বয়স ৪৩। বাড়ি কলকাতার বৌবাজার এলাকায়। পুলিশ দু’জনের বিরুদ্ধেই তদন্ত শুরু করেছে।