৬ বছর পর খুলল চট্টগ্রাম উত্তর ছাত্রশিবিরের কার্যালয়

০৫ সেপ্টেম্বর, ২০২৪

দীর্ঘ ছয় বছর বন্ধ থাকার পর অবশেষে খুলেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তরের কার্যালয়।বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে নগরীর চকবাজার ডিসি রোডের এ কার্যালয়টি ফিতা কেটে উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। এ সময় চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির শাহজাহান চৌধুরী উপস্থিত ছিলেন।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মনজুরুল ইসলাম বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচার শেখ হাসিনার পতনের মাধ্যমে এ দেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুখ ভোগ করছে বলে আমরা বিশ্বাস করি। উত্তরের এ অফিস হাসিনা সরকারের লেলিয়ে দেওয়া সন্ত্রাসী বাহিনীদের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। তাওহীদি জনতার নেতৃত্বে আজ আবার নতুন করে এই কার্যালয়ের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

সাংবাদিকদের উদ্দেশে শিবিরের এ নেতা বলেন, আপনারা সত্যের পক্ষে থাকবেন। আপনারা জাতির বিবেক। জাতিকে সত্যটা পৌঁছিয়ে দিবেন।

চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির শাহজাহান চৌধুরী বলেন, বিগত সরকারের পেটুয়া বাহিনীর কারণে এই অফিসে তালা বন্ধ করে রাখা হয়েছিল। ওরা প্রায় চার কোটি টাকার জিনিস লুটপাট করে নিয়ে গেছে, তা আপনারা সবাই জানেন। আমরা তাদের বিরুদ্ধে কোনো প্রতিশোধ নিতে চাই না। ছাত্রশিবির মাফ করতে জানে। কারণ মাফ করা মুহাম্মদ (সা.) এর সুন্নত।

তিনি আরও বলেন, আজকে আমরা জনগণের সহায়তা নিয়ে ছাত্র-জনতার বিপ্লবের পর এই অফিসে আবারও আসতে পেরেছি। আগামী দিনে যাতে করে ইসলামী বিপ্লব সংযুক্ত হওয়ার আগ পর্যন্ত এই অফিসে এক হতে পারি, সেজন্য এলাকাবাসীর কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করি।

এসময় বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ, প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট সম্পাদক ডা. উসামা রাইয়ান, চট্টগ্রাম মহানগর সভাপতি ফখরুল ইসলাম, সেক্রেটারি তানজীর হোসেন জুয়েল, অর্থ সম্পাদক মুমিনুল হক ও অফিস সম্পাদক খুররম মুরাদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ নভেম্বর ৬টি ককটেল ও বেশ কিছু বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানিয়ে ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর উত্তর কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। এরপর ওই কার্যালয়ে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগসহ দুর্বৃত্তদের লুটপাটের অভিযোগ করে শিবির।