খুলনায় দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য নিহত

০৬ সেপ্টেম্বর, ২০২৪

খুলনায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ফারুক মীর (৩৮) নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌঁনে ৬টার দিকে দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের কোলা বাজারে এ ঘটনা ঘটে। 

নিহত ফারুক মীর তেরখাদা উপজেলার মধুপুর ইউনিয়নের ৪ নম্বর উত্তর কোলা ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড বিএনপির সভাপতি গাউস মীরের ছেলে।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার ও তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম ইমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

এলাকাবাসী ও পুলিশ জানায়, পূর্বশত্রুতার জের ধরে সন্ধ্যা পৌঁনে ৬টার দিকে দিঘলিয়া উপজেলার কোলা বাজারের মোস্তাইন কাজীর ওষুধের দোকানে ফারুক মীর ও মোহম্মদ কাজীর সঙ্গে নিয়াল উদ্দিন শিকদারের মারামারি বাধে। এ সময় দুই পক্ষের সংঘর্ষে ফারুক মীর, জসিম মীর, গাউস মীর, ইলিয়াস মিনাসহ ৯ জন গুরুতর আহত হন। এছাড়াও সংঘর্ষকালে মোস্তাইন বিল্লাহর ওষুধের দোকান ভাঙচুর করা হয়। এ সময় তার দোকান থেকে ২ লাখ ২৫ হাজার টাকা লুট হয়। 

এদিকে আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৮টার দিকে  ইউপি সদস্য ফারুক মীর মারা যায়। বর্তমানে কোলা বাজারসহ ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

আইনশৃঙ্খলা রক্ষায় স্থানীয় মাঝিরগাতী পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. মনিরুল ইসলামের নেতৃত্বে এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে।