৭ বছর পর আসছে নতুন লিংকিন পার্ক

০৬ সেপ্টেম্বর, ২০২৪

বিশ্বের প্রভাবশালী জনপ্রিয় ব্যান্ড লিংকিন পার্কের ভাঙন ধরে ২০১৭ সালে দলটির লিড ভোকালিস্ট চেস্টার বেনিংটনের মৃত্যুর পর। মাঝে ৭ বছর কেটে যাওয়ার পর ব্যাপক পরিবর্তন এনে এবার নতুন আঙ্গিকে আসছে ব্যান্ডদলটি।

মার্কিন গণমাধ্যম লস এঞ্জেলস টাইমসের খবর, গত বৃহস্পতিবার এক বিশেষ ঘোষণায় দলটির প্রত্যাবর্তনের কথা জানায় লিংকিন পার্ক। বিবৃতিতে ব্যান্ডটি উল্লেখ করে, ২০১৭ সালের চেস্টার বেনিংটনের মৃত্যুর আবার একত্রিত হয়েছে লিংকিন পার্ক। এবং মাস কয়েকের মধ্যেই নতুন অ্যালবাম প্রকাশ ও কনসার্টের পরিকল্পনাও রয়েছে। তবে থাকছে বেশ কিছু পরিবর্তন। ব্যান্ড সদস্যদের মধ্যে আনা হয়েছে রদবদল, পরিবর্তন করা হবে ব্যান্ডটির 'এলপি' লোগো।

ব্যান্ডের নতুন গায়ক হয়েছেন এমিলি আর্মস্ট্রং। এর আগে লস অ্যাঞ্জেলেস-ভিত্তিক রক ব্যান্ড ডেড সারা’র সদস্য ছিলেন তিনি এছাড়াও ব্যান্ডটির ড্রামার রব বোরডনকে প্রতিস্থাপন করে নতুন ড্রামার হচ্ছেন কলিন ব্রিটেন। ব্যান্ডের বাকি সদস্যরা হলেন র‍্যাপার ও প্রযোজক মাইক শিনোডা, গিটারিস্ট ব্র্যাড ডেলসন, ডি.জে. জো হান এবং বেসিস্ট ফিনিক্স। যারা ১৯৯৬ সালে ব্যান্ডটির প্রতিষ্ঠাকাল থেকেই রয়েছেন।

লিংকিন পার্কের ঘোষণায় আরও বলা হয়েছে, আগামী ১৫ নভেম্বর “ফ্রম জিরো” নামে ১১ টি নতুন গানের অ্যালবাম প্রকাশ করছে ব্যান্ডটি। ২০১৭ সালের “ওয়ান মোর লাইট” এর পর এটিই তাদের প্রথম অ্যালবাম; যা বেনিংটনের মৃত্যুর দুই মাস আগে মুক্তি পেয়েছিল।

পরের সপ্তাহে একটা ওয়ার্ল্ড ট্যুর কনসার্টের আয়োজন করবে লিংকিন পার্ক। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, জার্মানির হ্যামবার্গ, যুক্তরাজ্যের লন্ডন, কোরিয়ার সিওল এবং কলবিয়ার বোগোটায় আয়োজন করা হবে কনসার্টগুলো।

উল্লেখ্য, লিংকিন পার্কের জনপ্রিয়তা রয়েছে সারা বিশ্বজুড়েই। বাংলাদেশে তরুণ প্রজন্মের কাছে ব্যান্ডটির জনপ্রিয়তাও লক্ষণীয়। ২০১৭ সালের ২০ জুলাই লিংকিন পার্কের তৎকালীন ভোকালিস্ট চেস্টার পার্কের মৃত্যুর খবরে রীতিমতো ভেঙে পরে দেশের রক গানের শ্রোতারা। সামাজিক মাধ্যমে সেদিন চেস্টারের ছবি দিয়ে শোক প্রকাশ করেন দেশের নেটিজেনদের একাংশ। তবে বাংলাদেশে লিংকিন পার্কের জনপ্রিয়তার সূত্র ঘটে চেস্টারের হাত ধরেই।