শহীদদের স্মরণে ইসলামী শ্রমিক আন্দোলনের খতমে কুরআন ও দোয়া

০৭ সেপ্টেম্বর, ২০২৪

নারায়ণগঞ্জে গণঅভ্যুত্থান আন্দোলনে শহীদদের স্মরণে ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে খতমে কুরআন ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ছাত্র জনতার গণঅভ্যুত্থানে ও দুর্যোগপূর্ণ বন্যা কবলিত এলাকায় শাহাদাতবরণকারী সকলের স্মরণে এবং আহতদের সুস্থতা কামনায় এ খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ শহর শাখার সভাপতি মুহাম্মাদ মোস্তফা তালুকদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ সৈয়দ মুহাম্মাদ ওমর ফারুক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন— ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, সেক্রেটারি মুহাম্মদ সুলতান মাহমুদ, নগর শ্রমিক আন্দোলনের সভাপতি মাওলানা হাবীবুল্লাহ হাবিব, সেক্রেটারি ফারুক হাওলাদার, শহর শাখা ইসলামী আন্দোলনের সভাপতি আলহাজ্ব আব্দুস সোবহানসহ অন্যান্য নেতারা। 

প্রধান অতিথি ওমর ফারুক বলেন, স্বৈরাচারী শাসন থেকে দেশ আজ মুক্ত। ছাত্র জনতার রক্তের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতাকে রক্ষা করা এখন আমাদের নৈতিক ও ইমানি দায়িত্ব। দ্বিতীয় কোনো স্বৈরাচার বা দখলদার যেন ক্ষমতায় আসতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। অন্যথায় শহীদদের রক্তের সাথে গাদ্দারি করা হবে। আমরা শহীদদের মাগফিরাত কামনা করি। আল্লাহ তাআলা যেন তাদের জান্নাতের উচ্চ মর্যাদা দান করেন। আহতদের সুস্থতা কামনা করছি। 

মুফতি মাসুম বিল্লাহ বলেন, স্বাধীনতার পর থেকে এ দেশের মানুষ স্বৈরাচার শাসন দেখেছে এবং তাদের পতনও দেখেছে। জুলুমবাজ ও স্বার্থান্বেষী মহল দেশের ১২টা বাজিয়েছে। কিন্তু এ দেশের মানুষ এখনো ইসলামী শাসন দেখেনি। দেখেনি ওমর (রা.) এর মত ন্যায়পরায়ণ বাদশা। যে কিনা রাতের বেলায় প্রজাদের খোঁজ-খবর নিতেন। তাই ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করে মানুষের অধিকার বাস্তবায়ন করতে ইসলামী আন্দোলনের ছায়াতলে আসার জন্য সকলকে উদাত্ত আহ্বান জানাই।