টেকনাফের নাফনদীতে ডুবে দুই সহোদরের মৃত্যু

০৭ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজারের টেকনাফের হ্নীলা নাফনদীতে কেওড়া গুলা আনতে গিয়েই ভরা জোয়ারের পানিতে ডুবে দুই শিশু সহোদরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৃতদেহ দাফনের জন্য বাড়িতে নেওয়া হয়েছে।  

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৯নং ওয়ার্ড উত্তর রোজার ঘোনার আবুল হোছনের ছেলে মুহাম্মদ ওসমান (৮) এবং মুহাম্মদ জিসান (৬) মা-বাবাকে ফাঁকি দিয়ে নাফনদীতে কেওড়া গুলা আনতে যায়। দুপুর সাড়ে ১২টারদিকে হ্নীলা হোয়াব্রাং ছৈয়দ নুর পাড়া ও হোয়াব্রাং পোস্টের মাঝামাঝি স্থানে তাদের পানিতে ডুবে যেতে দেখে পার্শ্ববর্তী লোকজন উদ্ধার করতে যায়।

ঘটনাস্থলে পৌঁছার কিছুক্ষণের মধ্যে ১ শিশুর মৃত পেলেও ১০মিনিট পর অপর শিশুকেও মৃত অবস্থায় পাওয়া যায়। স্থানীয়রা মৃতদেহের পরিচয় না পাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে মা-বাবা ও স্বজনেরা এই শিশু সহোদরের মৃতদেহ সনাক্ত করে।  

এদিকে নিহত ওসমান রোজার ঘোনার একটি মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র বলে জানা গেছে। জুমার নামাজের পর পরিবারের লোকজন এসে মৃতদেহ উদ্ধার করে দাফনের জন্য বাড়িতে নিয়ে যায়।

এ বিষয়ে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, জুমার নামাজের পর স্থানীয় লোকজন হতে অবগত হই দুই শিশু নাফনদীর পানিতে ডুবে মারা গেছে। পরে তাদের পরিচয় সনাক্ত হওয়ার পর পরিবারের লোকজন এসে নিয়ে গেছে।  

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, নাফনদীতে দুই শিশু পানিতে ডুবে মারা যাওয়ার খবর পেয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য নৌ-পুলিশের ওসিকে নির্দেশনা প্রদান করা হয়েছে।