ভারত সিরিজের জন্য অনুশীলন শুরু টাইগারদের

০৮ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে দেশে ফিরেছেন ক্রিকেটাররা। তবে খুব বেশি বিশ্রামের সুযোগ পাননি মুশফিক-লিটনরা। ভারত সিরিজের জন্য অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। এর আগেই টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছিল অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদসহ এইচপির তরুণ ক্রিকেটাররা।

রোববার (৮ সেপ্টেম্বর) মিরপুরে অনুশীলন শুরু করেছেন টেস্ট দলের ক্রিকেটাররা।

এদিন মিরপুরের সেন্টার উইকেটে অনুশীলন করতে দেখা গেছে মুমিনুল-জাকিরদের। ভারতের বিপক্ষে সিরিজে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন এই দুই ব্যাটার। এ ছাড়াও ছিলেন আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। তিনিও ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। টেস্ট দলের বেশিভাগ ক্রিকেটারই এদিন অনুশীলনে এসেছেন।

বাংলাদেশ দলের জন্য স্বস্তির খবর অনুশীলনে ফিরেছেন পেসার শরিফুল ইসলাম। পাকিস্তান সফরে প্রথম টেস্টে চোটে কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান তিনি। ভারত সফরে পুরোপুরি ফিট শরিফুলকেই পাওয়া যাবে বলে জানা গেছে।

আগামী ১৫ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বাংলাদেশ দল। সেদিনই ভারতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে সাকিব আল হাসান।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।

এরপরেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর