ইয়েমেনে বাস উল্টে নিহত ১৪

০৯ সেপ্টেম্বর, ২০২৪

ইয়েমেনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় পাহাড়ি এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে ১৪ জন নিহত হয়েছেন। বাসটি দক্ষিইয়েমেনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় পাহাড়ি এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে ১৪ জন নিহত হয়েছেন। ণাঞ্চলীয় রাজ্য এডেন থেকে দক্ষিণপশ্চিমাঞ্চলীয় রাজ্য তাইজে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে।  খবর-আরব নিউজ

রাষ্ট্র পরিচালিত সংবাদমাধ্যম সাবাহর খবরে বলা হয়েছে, গতকাল রোববার বাসটি হঠাৎ করে যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে উল্টে যায়। এতে ওই ১৪ জন যাত্রী নিহত হয়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, দুর্ঘটনা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। ইয়েমেনে ভয়াবহ সড়ক দুর্ঘটনা অপ্রত্যাশিত কোনো ঘটনা নয়, কারণ কয়েক দশক ধরে চলা গৃহযুদ্ধের কারণে দেশটিতে অবকাঠামোগত সমস্যা ভয়াবহ আকার ধারণ করেছে।

মধ্যপ্রাচ্যের এই দেশটিতে প্রতি বছর সড়ক দুর্ঘটনা বহু মানুষ প্রাণ হারায়। বিশেষ করে- দ্রুত গতি, ভাঙাচূড়া রাস্তা এবং দুর্বল ট্রাফিক ব্যবস্থার কারণে এমন ঘটনা ঘটে।

২০১৪ সালে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা ইয়েমেন দখলে নিলে দেশটিতে গৃহ যুদ্ধ শুরু হয়। তারা রাজধানী সানা দখলসহ উত্তরাঞ্চলের বেশ কিছু শহর দখল করে।

এরপর ২০১৫ সালের মার্চে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেন আন্তর্জাতিক সরকার প্রতিষ্ঠায় যুদ্ধ শুরু করে। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রেরও সমর্থন ছিল। কিন্তু সেই যুদ্ধে সুবিধা করতে পারেনি সৌদি আরব।