কাশ্মীরে মধ্যরাতে সেনাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত ২

০৯ সেপ্টেম্বর, ২০২৪

ভারতের জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা রুখতে মধ্যরাতে তল্লাশি অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী। এ সময় সেনাবাহিনী গুলতে দুইজন নিহত হয়েছে। সেনাবাহিনীর দাবি, নিহতরা জঙ্গি। এখনও তল্লাশি চলছে। বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও দাবি সেনাবাহিনীর। খবর আন্দবাজারের।

কাশ্মীরের রাজৌরির নৌসেরা সেক্টরে রবিবার (৮ সেপ্টেম্বর) অনুপ্রবেশবিরোধী অভিযানে নামে ভারতের সেনাবাহিনী।

তাদের দাবি, জঙ্গিদের ডেরা খুঁজে খুঁজে গুলি চালানো হয়। সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হয় দুই জঙ্গির। তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ছিল একে-৪৭ রাইফেলও। 

তবে, জঙ্গিদের ডেরা থেকেও জওয়ানদের লক্ষ্য করে পাল্টা গুলি ধেয়ে এসেছে। তবে এখন পর্যন্ত সেনাবাহিনী কোনও হতাহতের তত্য দেয়নি।

কিছু দিন আগে রাজৌরিতে জঙ্গিদের সঙ্গে আরেকবার সংঘর্ষ হয়েছিল ভারতীয় সেনাবাহিনীর। গত ৩ সেপ্টেম্বর একই রকম ভাবে তল্লাশি অভিযানে নেমেছিল বাহিনী। সেই সময় অতর্কিতে তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়। তবে জওয়ানদের গায়ে সেই গুলি লাগেনি। আত্মরক্ষার্থেই গুলি করেছিল জঙ্গিরা। তার পর সেখান থেকে পালিয়েও গিয়েছিল। রবিবার আবার অভিযানে নেমেছে বাহিনী।

১০ বছর পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হতে যাচ্ছে। সেখানকার ৯০টি আসনে আগামী ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর তিন দফায় ভোট হবে।ফলপ্রকাশ হবে ৪ অক্টোবর। 

এই পরিস্থিতিতে সীমান্তবর্তী জেলাগুলিতে জঙ্গি কার্যকলাপ বেড়ে গেছে। প্রতিদিনই কোনও না কোনও জেলা থেকে সংঘর্ষের খবর আসছে।