ববিতে কেন্দ্রীয় সমন্বয়কদের মতবিনিময়

১০ সেপ্টেম্বর, ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিকের মতবিনিময় হয়। ববি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে এ কর্মসূচি নেওয়া হয়। 

সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ (ঢাবি), সানজানা আফিফা অদিতি (ঢাবি), এম এ সাঈদ (ঢাবি), রাইয়ান ফেরদৌস (ঢাবি), সিনথিয়া জাহিন আয়েশা (বদরুন্নেসা কলেজ), হাসিবুল হোসেন শান্ত, মোবাশ্বেরা করিম মিমি, শহিদুল ইসলাম শাহেদ (ববি), তৌহিদ আহমেদ আশিক (শেকৃবি) ও জিহাদ হোসাইন (ঢাকা কলেজ)।

বক্তারা বলেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারকে ক্ষমতাচ্যুত করেছে দেশের ছাত্র-জনতা। এ অভ্যুত্থানের লক্ষ্য অতীতের গণঅভ্যুত্থানের মতো বেহাত হতে দেবো না। তাই দেশ সংস্কারে ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নয়ত অভ্যুত্থানের মূল লক্ষ্য ঐক্যবদ্ধ জাতি গঠনে ব্যর্থ হবো। 

বক্তারা আরও বলেন, ‘আমরা তরুণ প্রজন্ম দেশকে ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি ও লুটতরাজ মুক্ত করতে চাই। সীমান্তে গণহত্যা ও পানি ছেড়ে মানুষ হত্যা বন্ধে কাজ করতে চাই। অতীতের অভ্যুত্থানের লক্ষ্য থেকে বিচ্যুত করেছে আন্তর্জাতিক ষড়যন্ত্র। এ থেকে আমাদের সচেতন থাকতে হবে।’ 

এ সময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে দেশ সংস্কারে বিভিন্ন পরামর্শ নেওয়া হয়। মতবিনিময় শেষে কেন্দ্রীয় সমন্বয়করা গণঅভ্যুত্থানে শহীদদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন।