ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু

১০ সেপ্টেম্বর, ২০২৪

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) ফল ২০২৪ সেমিস্টার উপলক্ষে শুরু হয়েছে ভর্তি মেলা। সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় মহাখালী ক্যাম্পাসে ভর্তি মেলার উদ্বোধন করেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান। 

উপাচার্য জানান, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানসম্মত শিক্ষা নিশ্চিতে আইএসইউ বদ্ধ পরিকর। তাই ২০১৮ সালে যাত্রার শুরু থেকে আইএসইউ বিশ্বমানের শিক্ষক, আধুনিক ক্যাম্পাস ও ব্যবহারিক শিক্ষার জন্য বিভিন্ন ল্যাব, ক্লাব ইত্যাদি নিশ্চিত করেছে। আইএসইউ’র ক্লাস কার্যক্রম খুবই দক্ষতার সঙ্গে পরিচালিত হচ্ছে। 

তিনি আরও বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আইএসইউ'তে ভর্তির পর শিক্ষার্থীদের বিনামূল্যে করানো হয় ইংলিশ ফাউন্ডেশন কোর্স। অধিকন্তু আইএসইউ মানসম্পন্ন শিক্ষার পাশাপাশি পড়াশোনা চলাকালীন পার্ট-টাইম চাকরি এবং যোগ্য গ্র্যাজুয়েটদের চাকরির সুযোগ করে দিচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইউনিভার্সিটির ট্রেজারার (ভারপ্রাপ্ত) এই টি এম কাদের নেওয়াজ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মনজুর মোর্শেদ মাহমুদ, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. একরামুল হক, রেজিস্ট্রার ফাইজুল্লাহ কৌশিক, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, ইংরেজি বিভাগের চেয়ারপার্সন (ভারপ্রাপ্ত) সুলতানা মুশফিকা রহমান, অ্যাডমিশন ডিরেক্টর মো. গিয়াস উদ্দিন। এ ছাড়াও, বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেন।