সুনামগঞ্জে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা

১০ সেপ্টেম্বর, ২০২৪

সংসারে বনিবনা না হওয়ায় এক বছর বাবার বাড়ি আটকা থাকার পর স্বামীকে তালাক দেন স্ত্রী। তালাকের দুই সপ্তাহ পর শ্বশুরবাড়ি গিয়ে স্ত্রীকে চুরিকাঘাতে খুন করে পালিয়ে যাওয়ার অভিযোগ ওঠেছে স্বামীর বিরুদ্ধে।

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের চিলাইপাড় গ্রামে সোমবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহত সুমাইয়া আক্তার (১৯) উপজেলার বাংলাবাজার ইউনিয়নের চিলাইপাড় গ্রামের মন্তাজ মিয়ার মেয়ে।

অভিযুক্ত স্বামী জাকির হোসেন উপজেলার নরসিংপুর ইউনিয়নের পূর্ব চাইরগাও গ্রামের আব্দুল হাশিমের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দুই বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয় জাকির-সুমাইয়ার। স্বামীর সাথে বনিবনা না হওয়ায় প্রায় ১ বছর ধরে বাবার বাড়িতে আটকা ছিলেন গৃহবধূ সুমাইয়া। গত দুই সপ্তাহ আগে স্বামীকে তালাক দেন।

এতে ক্ষুব্ধ হয়ে শ্বশুরালয়ে গিয়ে সুমাইয়াকে জোরপূর্বক তুলে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন জাকির। একপর্যায়ে স্ত্রীকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। সুমাইয়ার চিৎকার শুনে পরিবারের লোকজন ও এলাকাবাসী এসে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন সুমাইয়াকে।  

ময়নাতদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অভিযুক্ত স্বামীকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল হাসান।