ইনস্টাগ্রামে এক পোস্ট ২০টি ছবি ও ভিডিও শেয়ার করা যাবে

১০ সেপ্টেম্বর, ২০২৪

ফেসবুকের মূল প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম নুতন ফিচার চালু করলো। এই ফিচারের সহায়তায় একটি পোস্টে  ২০টি ছবি এবং ভিডিও শেয়ার করতে দেয়, যা এর আগের ১০-এর সীমার দ্বিগুণ। এই বৈশিষ্ট্যটি বিশ্বব্যাপী চালু হচ্ছে। এই বৈশিষ্ট্যটি প্রথম ২০১৭ সালে ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছিল। এই বৈশিষ্ট্যটি ইউজারদের জন্য একটি বড় বিষয়। এতে তাদের আরও বিস্তারিত পোস্ট, একটি ভ্রমণের ডায়েরি বা দর্শকদের সঙ্গে বিভিন্ন মিম শেয়ার করার অনুমতি দেয়। যা আরও ইউজারদের স্টোরি তৈরি এবং পণ্যের প্রচার করার আরও সুযোগ নির্দেশ করে। তাদের জন্য, এই পদক্ষেপটি আরও সৃজনশীল হওয়ার এবং আরও বৈচিত্র্যময় তথ্য সরবরাহ করার একটি সুযোগ উপস্থাপন করে।

ইনস্টাগ্রামের নতুন ফিচারটি শেয়ার করে, কোম্পানির প্রধান অ্যাডাম মোসেরি লিখেছেন, আপনি একটি একক রিলে ২০টি অডিও ট্র্যাক যোগ করতে পারেন, যা আপনাকে আপনার কনটেন্টের সঙ্গে আরও সৃজনশীল স্বাধীনতা দেয়। ইনস্টাগ্রামে এডিট করার সময় আপনি টেক্সট, স্টিকার এবং ক্লিপগুলোর সঙ্গে নিজেদের অডিওটি সারিবদ্ধ করতে পারে। যখন এটি করবেন, তখন আপনি আপনার অনন্য অডিও মিশ্রণও তৈরি করবেন, যা অন্যেরা সেভ করতে এবং পুনরায় ব্যবহার করতে পারে। একবার চেষ্টা করে দেখুন এবং আপনি কী মনে করেন তা আমাদের জানান।

কিছু ব্যবহারকারী নতুন ফিচার পছন্দ নাও করতে পারে। কারণ প্রত্যেকে ব্যবহারকারীর একটি পোস্টে দশটির বেশি স্লাইডের মাধ্যমে স্ক্রল করতে আগ্রহী হবে না। বিশেষ করে যখন অ্যাপটিতে বর্তমানে রিল, স্টোরি এবং নোটের মতো অনেক অন্যান্য বিষয়বস্তু রয়েছে। ইনস্টাগ্রামে এই আপডেটটি ফটো, রিলস, ভিউ, স্টোরি এবং ক্যারোজেল-সহ এর সমস্ত ফর্ম্যাট জুড়ে ভিউগুলোকে একত্রিত করে তুলছে। এই পদক্ষেপটি নির্মাতাদের তাদের সমস্ত কনটেন্টে একই ম্যাট্রিক ট্র্যাক করার অনুমতি দেবে।

মেটা ধীরে ধীরে ইনস্টাগ্রাম ক্যারোজেল ফিচারে আরও বৈশিষ্ট্য যুক্ত করেছে, যেমন স্লাইড এবং সহযোগী পোস্টগুলোর সঙ্গে মিউজিক একত্রিত করার বিকল্প, যা বেশ কয়েকটি ব্যবহারকারীকে কনটেন্টে অবদান রাখতে দেয়। 

এটা ছাড়াও, ইনস্টাগ্রাম সম্প্রতি আরেকটি ফিচার চালু করেছে, যা ব্যবহারকারীদের রিলে একাধিক মিউজিক ট্র্যাক যুক্ত করতে দেয়। কোম্পানি প্রকাশ করেছে যে, এই রিলে মাল্টি-অডিও ট্র্যাক বৈশিষ্ট্য ব্যবহারকারীদের একটি একক রিল পোস্টে ২০টি ট্র্যাক যোগ করতে দেবে।